বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তারাকান্দায় খালখনন বিরোধে ইউপি মেম্বার নিহত : আটক ২

তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

তারাকান্দায় খালখনন নিয়ে বিরোধে প্রতিপক্ষের সাথে হাতাহাতিতে সাবেক ইউপি মেম্বার নিহত হয়েছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করেছে পুলিশ।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) দীপক চন্দ্র মজুমদার ও তারাকান্দা থানার ওসি আবুল খায়েরসহ থানা পুলিশের সদস্যরা। গত শুক্রবার দুপুরে এই ঘটনাটি ঘটে। নিহত ফয়েজ উদ্দিন (৬৫) উপজেলার কামারিয়া ইউনিয়নের সাবেক তিনবারের সদস্য।
তিনি একই ইউনিয়নের সুবলীয়াপাড়া গ্রামের মৃত হাজী উমর আলীর পুত্র। এই ঘটনায় আটককৃতরা হলো- চাঁদপুরের মতলবের ফতেপুর গ্রামের নজীব আহমেদ খাঁনের পুত্র মোফাজ্জল হুসেন খাঁন (৪৫) ও হুসেন আহমেদ খাঁনের পুত্র মো.পলক খাঁন (৪৮)। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বিগত কয়েক বছর ধরে পানিবদ্ধতায় গ্রামবাসীর দুর্ভোগ-দুর্দশার কারণে কামারিয়া ইউনিয়নের কুচের বাইদে একটি পানি নিস্কাশনের খালখননের চেষ্ঠা করে আসছিলো এলাকাবাসী।
এই নিয়ে স্থানীয় ফিসারির মালিক শফিকুল ইসলাম খাঁন ও তাইজ উদ্দিনের সাথে গ্রামবাসীর বিরোধ চলছিলো। এতে গ্রামবাসীর পক্ষে অবস্থান নেন ফয়েজ উদ্দিন মেম্বার।
ঘটনার দিন দুপুরে খালখননের জন্য এলাকাবাসীর সাথে ঐ ফিসারির পাড়ে বেকু মেশিন নিয়ে যান ফয়েজ উদ্দিন। এ সময় ফিসারীর কর্মচারীরা বাঁধা দেয়। এক পর্যায়ে বিষয়টি মীমাংসা হলে সকলকে নিয়ে চলে আসেন ফয়েজ উদ্দিন।
এরপর আবার তাকে ফিসারীর কর্মচারীরা ডেকে নিয়ে যায়। এ সময় ফিসারীর কর্মচারীদের সাথে বাগ বিতন্ডার এক পর্যায়ে হাতাহাতিতে নিহত হন ফয়েজউদ্দিন। এই বিষয়ে তারাকান্দা থানার ওসি বলেন, লাশ গতকাল ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মর্গে পাঠানো হয়। এই ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মামলা দায়েরসহ সকল আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহত মেম্বারের লাশটি তারাকান্দা থানা পুলিশের হেফাজতে ছিলো। থানায় কোন মামলা দায়ের হয়নি বলে থানা সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন