বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চোর চক্রের আতঙ্কে দিশেহারা শিবচরবাসী

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর বাজারে দোকানের ক্যাশ বাক্সের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। গত ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাগরিবের নামাজ চলাকালীন মো. শামিম মোল্লার মালিকানাধীন মোল্লা কনফেকশনারি ও বিকাশ সেন্টার থেকে প্রায় ২,৫০,০০০/- চুরি করে নিয়ে যায়। দোকানটি অত্র বাজারে অবস্থিত পুলিশ ক্যাম্পের ঠিক সামনে প্রধান সড়কে অবস্থিত হওয়া সত্ত্বেও এরকম একটা ঘটনা ঘটানোর সাহস করা কোনো দুর্ধর্ষ চক্র ছাড়া সম্ভব না।
ভুক্তভোগী শামিম মোল্লা ইনকিলাবকে জানান, দোকানের সাটার টান দিয়ে নামিয়ে নামাজ আদায় করতে গিয়েছিলাম, এসে দেখি এসব ঘটনা ঘটেছে। পাশের দোকানদার আবু তালেবের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমাদের বাজারে প্রায়ই এরকম ঘটনা ঘটে আসছে, কিন্তু একটা ঘটনারও কোনো সুরহা হয়নি, চোরও ধরা পড়েনি। জরুরি কাজেও দোকান রেখে বাইরে যেতে পারি না। এভাবে কী ব্যবসা করা যায়?
শেখপুর বাজার সমিতির সভাপতি মো. এনামুল শিকদার বলেন, আমাদের বাজারটা পুরোপুরি সিসিটিভির আওতায়। এ থেকে ভিডিও ফুটেজে দেখা যায়, দুই আরোহীসহ একটি মোটরসাইকেল এসে ওই দোকানের সামনে থেমে একজন নেমে সাটার খুলে ভেতরে ঢুকে একটু পরেই বাইরে এসে মোটরসাইকেল নিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। তাদের মুখে মাস্ক থাকায় চেহারা বুঝা যায়নি। মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটে, মামলা করেও এর থেকে আমরা পরিত্রাণ পাচ্ছি না!
গত ২২ ফেব্রুয়ারি শিবচর পৌর এলাকার পুরাতন জেল খানা রোডে সাবেক উপজেলা চেয়ারম্যান মান্নান খানের মার্কেটে জুলফিকার হাওলাদারের মালিকানাধীন মা মেশিনারি স্টোরে দোকানের তালা ভেঙে ৮০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে।
গত ৮ ফেব্রুয়ারি পাঁচ্চর বাজার পুরাতন হাইওয়ে পুলিশ ফাড়ি থেকে পানির মোটর চুরি হয়, ৯ ফেব্রুয়ারি পাঁচ্চর বাজার প্রিয়াঙ্গন স্টুডিও এর জেনারেটর চুরি হয়,পাঁচ্চর গোয়াল কান্দা ১নং ওয়ার্ডে গেলো ২ মাসে ১০ বারের অধিক পানির কল, পানির মোটরসহ বিল্ডিং এর জানালা কেটে চুরির মতো ঘটনা ঘটে। ভুক্তভোগী ইউসুফ খলিফা বলেন, চোর আতঙ্কে আমরা রাতে ঘুমাতে পারিনা। এমনকি বৈদ্যুতিক ট্রান্সফরমারও শিবচরে নিরাপদ না। গেলো ২৫ জানুয়ারি সন্যাসীর চর ইউনিয়নের আজগর হাওলাদার কান্দি ফেব্রুয়ারি ১৭ তারিখে শিকদার কান্দি ১টা বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। ৪ ফেব্রুয়ারি চরজানাযাত ইউনিয়নের মাসুদ খারকান্দি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। পল্লীবিদ্যুতের ডিজি এম বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত কোনো অগ্রগতি হয়নি!
শিবচর থানা ওসি মোহাম্মাদ আনোয়ার হোসেন বলেন, এদেশ তো সৌদি আরব হয়ে যায়নি। যাদের ব্যবসা তাদের আরো সতর্ক থাকতে হবে। তবুও আমি বিষয়টি দেখছি।
উল্লেখ্য : ৮৮০ টি সিসি ক্যামারা বসানোর মধ্য দিয়ে শিবচর উপজেলাকে ইতোমধ্যেই স্মার্ট উপজেলা হিসাবে ঘোষণা করা হয়েছে। তথাপিও এজাতীয় কোনো ঘটনারই কুলকিনারা করতে বা থামাতে পারছেন না প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শিবচরবাসী এর একটা সমাধান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আরও সচেতন হওয়ার প্রত্যাশা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন