বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

জনগণ এখন ঘুরে দাঁড়িয়েছেন

লক্ষ্মীপুরে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, বিএনপির পেছনে দেয়াল, তাই পেছনে যাওয়ার কোন সুযোগ নেই। বিএনপিকে সামনে এগিয়ে যেতে হবে। জনগণ রাস্তায় নেমেছে, তারা এখন ঘুরে দাঁড়িয়েছে। এ জনগণ খালেদা জিয়ার এ জনগণ তারেক রহমানের তা বুঝিয়ে দিতে হবে।
তিনি বলেন, আমাদেরকে আরেকটি কঠিন আন্দোলনের জন্য প্রস্ততি নিতে হবে। যেই আন্দোলনের নাম হবে তুফান গতির (হুড় আন্দোলন) আন্দোলন। কোন কিছুতেই আন্দোলন থামানো যাবেনা। এ জন্য পাড়ায় মহল্লায় ইউনিয়নে, থানায়, বিভাগে এবং সর্বশেষ ঢাকা শহরে এ আন্দোনকে ছড়িয়ে দিতে হবে।’
গত শনিবার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ বিশেষে জেলা বিএনপি আয়োজিত পদযাত্রার আগ মুহূর্তে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন এ্যানি।
এ্যানি বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে আরো বলেন, ২০০৯ সালে ২৫ ফেব্রুয়ারিতে দেশে ষড়যন্ত্রমূলক বিডিআর বিদ্রোহ হয়েছিল। এর মধ্য দিয়ে ৫৭ জন সেনাবাহিনীর অফিসার শহীদ হয়েছেন। সেদিনের ষড়যন্ত্র ও চক্রান্তের সাথে আওয়ামী লীগ সরকার জড়িত ছিল। এঘটনায় বিএনপি তদন্ত দাবি করেছে এবং তদন্ত কমিটিও হয়েছে। কিন্তু তদন্তের রিপোর্ট বা বক্তব্য বাংলাদেশের মানুষ জানতে পারে নাই। এই সরকার সেদিন তদন্ত রিপোর্ট থামিয়ে দিয়েছিল। ওই রিপোর্ট জনগণের সামনে আসলে আওয়ামী লীগ সরকারকে আরো আগেই বিদায় নিতে হতো বলে মন্তব্য করেন এ্যানি।
পরে শহরের গোডাউন রোডের বশির ভিলার সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের দক্ষিণ তেমুহনীতে গিয়ে শেষ হয়। এসময় চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ (ভিপি হারুন), জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, মাইন উদ্দিন চৌধুরী রিয়াজসহ প্রায় ৫ হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন