মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

প্রতারিত হয়ে ‘কাঁচা বাদাম’ গানের শিল্পীর বেহাল দশা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৮ এএম

‘আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’— এই গান গেয়ে কলকাতা ও বাংলাদেশে বেশ পরিচিতি পেয়েছিলেন বীরভূমের দুবরাজপুরের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। কিছুদিন আগেও ভাইরাল ‘বাদাম কাকু’র গান ফিরত সবার মুখে মুখে। এক গানের সুবাদে হয়ে ওয়ে যান লাখপতি। তৈরি করেন দোতলা কোঠাবাড়ি। তবে হঠাৎ করেই গায়েব সেই ভুবন বাদ্যকর! কোথাও খোঁজ মিলছে না তার। কোথায় হারিয়ে গেলেন ‘বাদাম কাকু’? প্রতারিত হয়ে নাকি তার এখন বেহাল দশা।

জানা গেছে, কপিরাইটের কারণে নিজের তৈরি গান বাদাম উচ্চারণ করতে পারছেন ভাইরাল হওয়া সেই ভুবন বাদ্যকর। ‘ঠকে গেছি’, কপিরাইটের গেরোয় ফেঁসে নিজের গান নিজেই গাইতে পারছেন না ভুবন বাদ্যকর। আকাশ ভেঙে পড়েছে বাদাম কাকুর মাথায়!

সম্প্রতি কলকাতার এক অনুষ্ঠানে গিয়ে বললেন, তাকে ঠকিয়ে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট হাতিয়ে নিয়েছেন এক ব্যক্তি। এ জন্য কপিরাইটের কারণে এখন ‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না তিনি।

এই বাদাম কাকু বলেন, ‘যখন গান গাইছি, বাদাম উচ্চারণ করলেই কপিরাইট লাগিয়ে দিচ্ছে আর গান বন্ধ (সরিয়ে) করে দিচ্ছে।… কোনো জায়গায় গান গাইলেই এই সমস্যা। চক্রান্ত করা হয়েছে আমার বিরুদ্ধে।’ এই অভিযোগ বীরভূমের এক সংস্থা ও তার মালিকের বিরুদ্ধে।

তিনি বলেন, ‘আইপিআরএসের নাম করে গান নিয়ে নিয়েছে। আমি তো লেখাপড়া জানি না, ইংরাজি পড়তে জানি না। আমাকে এখন বলছে তোমার গান আমি কিনে নিয়েছি। ফোন করলে ফোনও তোলে না এখন।’

এদিকে ইতোমধ্যে আইনি পথে হেঁটে ওই সংস্থার নামে আদালতে মামলা ঠুকেছেন ভুবন বাদ্যকর। নতুন গান বাঁধার কথা ভাবছেন, তবে মন ভেঙে গেছে পুরোপুরি। এদিকে, এখন হাতে কাজ নেই তার। বেশ কষ্ট করেই দিন কাটছে বাদাম কাকুর। এমনটাই জানান ভুবন বাদ্যকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন