শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে মিষ্টিতে কাপড়ের রঙ, বাগাট সুইটসের মালিককে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

মাদারীপুরে মিষ্টিতে কাপড়ের রঙ ব্যবহার করার অপরাধে বাগাট সুইটস নামের একটি মিষ্টান্ন ভান্ডারে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে মাদারীপুর পৌর শহরের ডিসি ব্রিজ এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর ও নিরাপদ খাদ্য অধিদফতর এ যৌথ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের ডিসি ব্রিজ এলাকায় বাগাট সুইটস নামের একটি প্রতিষ্ঠানে মিষ্টিতে কাপড়ের রঙ ব্যবহার করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযানে যান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুর রহমানসহ সঙ্গীয় সদস্যরা। এ সময় তাদের মিষ্টি তৈরির কারখানা থেকে ফুড কালারের নামে ব্যবহার করা টেক্সটাইল রঙ এবং নষ্ট মিষ্টি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির মালিক মিরাজ হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, বাগাট সুইটস প্রতিষ্ঠানে তৈরিকৃত মিষ্টিতে খাবারের রঙের পরিবর্তে কাপড়ের রঙ মিশানো হচ্ছে, যা মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এছাড়া তারা নষ্ট মিষ্টি পুনরায় কারখানায় নিয়ে অন্যান্য মিষ্টির সঙ্গে মিশিয়ে বিক্রি করছিল। তাই তাদের সতর্ক করার জন্য প্রাথমিকভাবে ১৫ হাজার টাকা জরিমানা করেছি। পরবর্তীতে তারা এ কাজ করলে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন