শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

১৯৭১ এর শা‌ন্তি ক‌মি‌টির নাম ধার ক‌রে আ.লীগ শা‌ন্তি ক‌মি‌টি ক‌রে‌ছে: আলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:৪৯ পিএম

বিএনপি'র যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন,৭১ সালে রাজাকার আলবদররা শান্তি কমিটি গঠন করেছিল। আজ আওয়ামী লীগ সে নাম ধার করে নিয়ে শান্তি কমিটি গঠন করেছে।

শনিবার (৪ মার্চ) গাজীপুর মহানগর বিএনপি'র পদযাত্রা শে‌ষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ সব কথা বলেন।

পলিশ এর উদ্দেশ্যে আলাল বলেন, পুলিশের কিছু অতি উৎসাহিত সদস্য আজ গাজীপুরে যে ঘটনা ঘটালো ও এগুলো মনে রাখব। রংপুর, পঞ্চগর, সিলেট চট্টগ্রাম এমন কোন জায়গা নাই গত তিন মাস আমি সমাবেশ অংশগ্রহণ করি নাই। আপনাদের মত অতি উৎসাহিত হয়ে কেউ এ ধরনের কাজ করে নাই। এই গাজীপুরে প্রথম দেখলাম। এই ঘটনা আমরা মনে রাখব। এবং যারা এ ঘটনা ঘটিয়েছেন তাদেরকে মনে রাখব।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ঘরে বসে বসে বিএনপি'র নেতাকর্মীদের তালিকা করেন। একটা কথা মনে রাখবেন শাসন ক্ষমতা গ্রামের বৈশাখী মেলার রাধা চত্তরের মত ঘুরতে থাকে। সেই দিকে তাকিয়ে ভবিষ্যতের চিন্তা করবেন। নিজেদেরকে রাজা ভাববেন না। এদেশের মূল রাজা হচ্ছে দেশের জনগন।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, ৭১ সালে রাজাকার আলবদররা শান্তি কমিটি গঠন করেছিল। আজ আওয়ামী লীগ সে নাম ধার করে নিয়ে শান্তি কমিটি গঠন করেছে।১৯৭১ সালে রাজাকার আল বদররা শান্তি কমিটি নাম দিয়ে পাকিস্তানকে ব্যবহার করেছে। আর আজকে আওয়ামী লীগ শান্তি কমিটির নাম দিয়ে পুলিশকে ব্যবহার করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান মুসলিম কেও নিরাপদ নয়। নিরাপদ বাংলাদেশ করার জন্যই আমাদের আন্দোলন। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি এবং করব। অশান্তি সৃষ্টি করার পায়তারা যারা করছেন। তারা ভুল পথে আছেন। এই ভুল পথ সংশোধন করার সময় কিন্তু পাবেন না।

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী ১১ই মার্ চ মহানগর ও জেলা পর্যায়ে আমাদের মানববন্ধন হবে। সে মানববন্ধনে আপনারা সবাই উপস্থিত থাকবেন।

এ সময় আর উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও গাজীপুরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন