বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০, ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নির্বাচন কমিশনের পূর্ণ স্বাধীনতাই পারে ভোটের অধিকার নিশ্চিত করতে : ইসলামী ফ্রন্ট

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে শক্তিশালী ও কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন গঠনের আহবান জানিয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মতিন বলেছেন, নির্বাচন ঘনিয়ে এলে দেশে এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। এতে করে বারবার ভূলুণ্ঠিত হচ্ছে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার। নির্বাচন কমিশনের পূর্ণ স্বাধীনতাই পারে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে। কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন প্রতিষ্ঠা, অবহেলিত সুফিবাদী জনতার অধিকার আদায়, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ প্রতিষ্ঠা ও জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সংকোচনের প্রতিবাদসহ দশ দফা দাবিতে গতকাল শনিবার কুমিল্লা টাউন হল মাঠে অনিুষ্ঠিত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাবেশে দলটির চেয়ারম্যান আরও বলেন, ধর্মহীন শিক্ষানীতি জাতিকে পঙ্গু করার নামান্তর। মাদরাসা শিক্ষায় বিধর্মী ও কাল্পনিক গল্প সংযোজনের মাধ্যমে যে ষড়যন্ত্র শুরু হয়েছে তা কখনো বরদাশত করা হবে না। দেশজড়ে বর্তমানে নৈতিকতার চরম অবক্ষয় চলছে। বিপর্যয়ের শিকার হচ্ছে ছাত্র ও যুবসমাজ। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দেশ-জাতির উন্নতির লক্ষ্যে নৈতিকতাসম্পন্ন আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে। দেশের অধিকাংশ মানুষ সুফিবাদী। কিন্তু সুফিবাধীরাই আজকে সবচে বেশি অবহেলিত ও অধিকার বঞ্চিত। দলটির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা গাজী এম এ ওয়াহিদ সাবুরীর সভাপতিত্বে সমাবেশের প্রধান বক্তা দলটির মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ নির্বাচনকালীন সময়ে গুরুত্বপূর্ণ পাঁচ মন্ত্রণালয় সাংবিধানিক পন্থায় নির্বাচন কমিশনের অধীনে এনে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টির ব্যবস্থাসহ গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় দশ দফা প্রস্তাবনা তুলে ধরেন।
সমাবেশে বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী, অ্যাডভোকেট আবু নাছের তালুকদার, এম. সোলায়মান ফরিদ, সৈয়দ মোজাফফর আহমদ মোজাদ্দেদী, যুগ্ম মহাসচিব মাসুম বিল্লাহ মিয়াজী, সাংগঠনিক সচিব এডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, দপ্তর সচিব আবদুল হাকিম, সহকারী দপ্তর সচিব মুহাম্মদ ফরিদুল ইসলাম, কুমিল্লা জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মো. আব্দুল মান্নান, দলের কেন্দ্রীয় শুরাসদস্য সাংবাদিক গাজী জাহাঙ্গীর আলম জাবির, ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি সাইফুদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল জাবের প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন