‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রামপালে ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি উদ্ভাবনী মেলা

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

বাগেরহাটের রামপালে নানা আয়োজনে তিন দিনব্যাপী ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। রামপাল উপজেলা পরিষদ মাঠে ফিতা কেটে ও কবুতর ওড়িয়ে এই মেলার উদ্বোধন করেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি। এর আগে রামপাল উপজেলা পরিষদ চত্তরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে অনুষ্ঠান স্থলে এসে শেষ হয়।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, খামারবাগি কৃষি সম্পাসারণ অধিদপ্তরের মহাপরিচলাক বাদল চন্দ্র বিশ^াস, কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ অনুবিভাগের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. ফরিদুল ইসলাম, বাগেরহাটের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ ফজলুল হক মনি, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কৃষ্ণা রানী মন্ডল প্রমুখ।
এই মেলায় মোট ২০টি স্টলে আধুনিক ও উন্নত প্রযুক্তি ব্যবহারসহ নিরাপদ ও বিষমুক্ত কৃষি পদ্ধতি সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হচ্ছে।
বক্তারা বলেন, আধুনিকভাবে চাষাবাদ করতে সরকার সব ধরনের সহায়তা করে যাচ্ছে। সুস্থভাবে বাঁচতে হলে নিরাপদ খাদ্য গ্রহণ করতে হবে। এজন্য বিষমুক্ত কৃষির কোন বিকল্প নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন