বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর

মন্ত্রণালয়গুলোকে সমন্বয় করে কাজ করা প্রয়োজন আনিসুল হক

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বনানী রেলস্টেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শনের এসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, মন্ত্রণালয়গুলোকে সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয় করে কাজ করা প্রয়োজন।
এসময় বনানী রেলস্টেশন থেকে মহাখালী রেলক্রসিং পর্যন্ত এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় অন্তত দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টা থেকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এ অভিযান পরিচালনা করেন। সাজিদ আনোয়ার বলেন, বনানীর রেলস্টেশন থেকে মহাখালী রেলক্রসিং পর্যন্ত এলাকায় শতশত অবৈধ স্থাপনা রয়েছে। এগুলো উচ্ছেদে এ অভিযান।
অভিযানে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাইয়ীদ আনোয়ারুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মফিজুর রহমান, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ নাসিরসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
উচ্ছেদ অভিযানে উপস্থিত হয়ে উত্তরের মেয়র আনিসুল হক বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের জন্য সিটি কর্পোরেশনকে কষ্ট করতে হয়। তারা অবৈধ স্থাপনা নির্মাণ করেন আর আমরা সেগুলো ভাঙ্গি। এটা হতে পারে না। সব মন্ত্রীদের অনুরোধ করবো, আপনারা ডিএনসিসির সঙ্গে সমন্বয় করে কাজ করুন।
তিনি অভিযোগ করে বলেন, অনেক মন্ত্রণালয়ের নিচের দিকের লোকজন এমন অনেক কাজ করেন যা উপর মহল জানেই না, যেসব কাজগুলো সরকারের ভাবমর্যাদা নষ্ট করে। এদের আইনের আওতায় এনে বিচার করা উচিত। বনানীতে চলা উচ্ছেদ অভিযানে উপস্থিত রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, রেলওয়ের জায়গায় সমন্বয় না করে ডিএনসিসি অভিযান চালাতে পারে না। আমরা নিয়ম মেনে এসব লিজ দিয়েছি।
উত্তরে মেয়র বলেন, এ বিষয়ে মন্ত্রী ও সেক্রেটারির সঙ্গে কথা হয়েছে। তারা বলেছেন আপনি কাজ করেন, আমরা সহযোগিতা করবো।
এ সময় ফুটপাতের ওপর চুলা ও সিঁড়ি থাকায় কয়েকটি রেস্টুরেন্ট বন্ধ করে দেন মেয়র। বলেন, একমাস ধরে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলতে বলা হচ্ছে। কিন্তু এরা কথা শুনে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন