শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১২ শাবান সানি ১৪৪৫ হিজরী

খেলাধুলা

থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ

এএইচএফ কাপ হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৯:২০ পিএম | আপডেট : ৯:৪৪ পিএম, ১১ জানুয়ারি, ২০২৩

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) আয়োজিত এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নিলো বাংলাদেশ। বুধবার রাতে ওমানের রাজধানী মাসকাটের সুলতান কাবুজ স্পোর্টস কমপ্লেক্সে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ ৩-০ গোলে হারায় থাইল্যান্ডকে। বিজয়ী দলের হয়ে মো. জীবন, মোহাম্মদ হোসেন ও মোহাম্মদ হাসান একটি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক হকি খেললেও বাংলাদেশ সবক’টি গোলই পায় ম্যাচের শেষ কোয়ার্টারে এসে। প্রথম তিনি কোয়ার্টারে গোলহীন থাকার পর বিরতিতে যায় দু’দল। প্রথমার্ধ গোলশূন্য থাকায় শঙ্কা জেগেছিল বাংলাদেশ শিবিরে। শেষ পর্যন্ত ম্যাচ জিততে পারবে তো লাল-সবুজের যুবারা? অবশেষে সব শঙ্কা কাটিয়ে চতুর্থ কোয়ার্টারে এসে দারুণ নৈপুণ্যে দেখিয়ে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ দল। আক্রমণাত্মক খেলা উপহার দিয়ে ম্যাচের ৪৭ মিনিটে ফিল্ড গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন মো. জীবন (১-০)। এরপর ৫৫ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ হোসেন (২-০)। দুই মিনিট পর ফিল্ড গোল করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মোহাম্মদ হাসান (৩-০)। এ টুর্নামেন্টের শেষ চারে নাম লিখিয়ে আগেই জুনিয়র এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করে কোচ মামুন-উর রশীদের দল। এবার পালা এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টের শিরোপা জেতার। বুধবার চলমান দ্বিতীয় সেমিফাইনালে ন্বাগতিক ওমান ও উজবেকিস্তানের মধ্যেকার ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে বৃহস্পতিবার ফাইনাল খেলবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ফাইনাল ম্যাচটি। শেষ খবর পাওয়া পর্যন্ত (বুধবার রাত পৌনে ১০ টা) টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালের খেলা চলছে। ম্যাচে ওমান ৪-০ গোলে এগিয়ে আছে।

এর আগে গ্রæপ পর্বে ‘বি’ পুলে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৪-০ ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ। আর গ্রæপের শেষ ম্যাচে উজবেকিস্তানকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট কাটে লাল-সবুজরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন