বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ২৪ বিদেশি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৭:৩১ পিএম

শুক্রবার ইতিহাস গড়তে যাচ্ছে দেশের হকি। এদিন বাংলাদেশ হকির ইতিহাসে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি হকি। যার পোশাকি নাম ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফি’ (এইচসিটি)। এ আসরে ৬ দল খেলবে। এরা হলো- একমি চট্টগ্রাম, সাইফ পাওয়ার গ্রুপ খুলনা, রূপায়ন সিটি কুমিল্লা, মোনার্ক মার্ট পদ্মা, ওয়ালটন ঢাকা ও মেট্রো এক্সপ্রেস বরিশাল। শুক্রবার সন্ধ্যায় সাড়ে ৬টায় হকি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে একমি চট্টগ্রাম ও সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। একই ভেন্যুতে রাত সোয়া ৮টায় দিনের দ্বিতীয় ম্যাচে রূপায়ন সিটি কুমিল্লার মুখোমুখি হবে মোনার্ক মার্ট পদ্মা।

এই লিগে অংশ নেওয়া প্রতিটি দল পাঁচজন করে বিদেশিকে চুক্তিভুক্ত করতে পারবে। কিন্তু মাঠে খেলাতে পারবে চারজনকে। তাই ড্রাফট অনুযায়ী ইতোমধ্যে চারজন করে ছয় দল ২৪জন বিদেশিকে দলভুক্ত করেছে। যার মধ্যে ছয়জন করে ভারতীয় ও মালয়েশিয়ান, দক্ষিণ কোরিয়ার তিনজন, দুই জন করে আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া ও পাকিস্তানি এবং একজন করে জাপানি, জার্মানি ও অষ্ট্রিয়ার।

৬ দলের বিদেশিরা হলেন- মেট্রো এক্সপ্রেস বরিশালে আর্জেন্টাইন জুয়ান মার্টিন লোপেজ, মালয়েশিয়ান ফিতরি সান ও আকিমুল্লাহ আনোয়ার ও দক্ষিণ কোরিয়ান ইউ সুংগো। সাইফ পাওয়ারটেক খুলনায় আর্জেন্টাইন গুইরো বেরিরোস, অস্ট্রিয়ার মরিজ ফ্রে, মালয়েশিয়ান নুর ফেরদুস রুসদি ও পাকিস্তান আজফার ইয়াকুব। ওয়ালটনে ভারতীয় এসভি সুনিল, মালয়েশিয়ান আজরি হাসান ও আবদুল খালিক হামিরিন এবং ইন্দোনেশিয়ান আলী সুরিয়া প্রাস্তিও। রূপায়ন গ্রুপে ভারতীয় প্রদিপ মোর ও জাসজিৎ সিং, কোরিয়ান কিম সাং ইউব এবং ইন্দোনেশিয়ান ফাতুব রহমান। মোনার্ক মার্ট পদ্মায় ভারতীয় চিংলেনসানা সিং ও সাইফ খান, জাপানি মিউ তানিমিৎসু এবং দক্ষিণ কোরিয়ান সিউ ও হায়ং। একমি চট্টগ্রামে ভারতীয় দিবেন্দর ওয়ালমিকি, জার্মানির ক্রিশ্চিয়ান হিনরিকস, মালয়েশিয়ান হাফিজ জাইনল এবং পাকিস্তানি ঘাজানফির আলী। এছাড়া ড্রাফট অনুযায়ী একমি’র বিদেশি কোচ হয়েছেন ওয়াসিম আহমেদ (পাকিস্তান), মেট্রো এক্সপ্রেসে সিন জিতি সন (দক্ষিণ কোরিয়া), মোনার্ক মার্টে শিং জিন ইউ (দক্ষিণ কোরিয়া), রূপায়ন গ্রুপে ইউয়ান কয়ু (দক্ষিণ কোরিয়া), সাইফ পাওয়ারটেকে ধর্মরাজ আবদুল্লাহ (মালয়েশিয়া) এবং ওয়ালটন দলে সাইফুল আজলী (মালয়েশিয়া)।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন