শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কাঁচামালের অভাবে সিভিও’র উৎপাদন বন্ধ

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির উৎপাদন ছয়মাস ধরে বন্ধ রয়েছে। কাঁচামালের অভাবে প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তদন্তে বেরিয়ে এসেছে। গতকাল সোমবার ডিএসই এ তথ্য প্রকাশ করেছে।
ডিএসই জানিয়েছে, কাঁচামালের অভাবে সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির উৎপাদন ২০১৬ সালের ২১ জুলাই থেকে বন্ধ রয়েছে। সিভিও কর্তৃপক্ষ ডিএসইর তদন্ত দলকে জানিয়েছে, সিলেট গ্যাস ফিল্ডস ২০১৬ সালের ১৭ জুলাই থেকে কাঁচামাল কনডেন্সড সরবরাহ বন্ধ করে দেয়। এ পরিস্থিতিতে মজুদকৃত কনডেন্সড দিয়ে ২০ জুলাই পর্যন্ত উৎপাদন কার্যক্রম পরিচালনা করা হয়। কিন্তু ২১ জুলাই থেকে উৎপাদন সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়। সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, গত নভেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানটির লোকসান হয় ৬৯ লাখ ৪০ হাজার টাকা। শেয়ার প্রতি লোকসান দাঁড়ায় ২৮ পয়সা।
সোমবার সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ার লেনদেন হয় ২০২ টাকা থেকে ২১০ টাকায়। আর দিন শেষে শেয়ারের দাম দাঁড়ায় ২০২ টাকা ৬০ পয়সায়। যা আগের কার্যদিবসের তুলনায় ৬ টাকা কম। সোমবার প্রতিষ্ঠানটির শেয়ার দাম কিছুটা কমলেও এক মাসের ব্যবধানে বেড়েছে ১৭ টাকা। গত ১৯ ডিসেম্বর সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারের দাম ছিল ১৮৫ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন