মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দুই স্থানে অগ্নিকান্ডে নগদ টাকাসহ ২ কোটি টাকার মালামাল ভস্মীভূত

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : সোনারগাঁ ও মাগুরার শালিখায় অগ্নিকান্ডে নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সোনারগাঁয়ে একটি আমদানিকারক প্রতিষ্ঠানের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে নগদ টাকাসহ গোডাউনে থাকা ৩০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত সোনারগাঁও শপিং কমপ্লেক্সের নীচতলার এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে ডেমরা ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিয় ১ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে,  সোনারগাঁও শপিং কমপ্লেক্সে মঙ্গলবার গভীর রাতে মোল্লা ট্রেডার্স নামক আমদানিক কারক প্রতিষ্ঠানে গোডাউনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। আগুনে নগদ টাকা সহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে যায়। অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত মোল্লা ট্রেডার্সের মালিক নাছির মিয়া জানান, সোনারগাঁও শপিং কমপ্লেক্সের নীচতলায় দোকান ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির ডিলারশিপ নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। মঙ্গলবার রাতে প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে বাড়ি যাই। রাত ৩টার দিকে আগুন লাগার খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি আমার গোডাউনের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে কিছুদিন পূর্বে জনৈক ফরিদ নামের এক ব্যক্তি আমার ব্যবসা ধ্বংস করে দিবে বলে হুমকি দিয়েছিল। এর মধ্যেই অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে। তবে ডেমরা ফায়ার সার্ভিসের ইনচার্জ বজলু রশিদ জানান, আমদানিকারক প্রতিষ্ঠানে গোডাউনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।
মাগুরা জেলা সংবাদদাতা জানান, মাগুরার শালিখা উপজেলা সদর আড়পাড়া বাজারে অবস্থিত মা মনি ড্রাগ হাউজ আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। গত সোমবার রাতে বিদ্যুৎ-এর শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে এলাকাবাসী জানায়। প্রতিষ্ঠানের পরিচালক মোঃ মারুফ হোসেন জানান, রাত ৮টার দিকে প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় যাবার পর রাত ১টার দিকে প্রতিষ্ঠান আগুন লাাগে। বাজারের ডিউটিরত লোকজন আগুন দেখে চিৎকার করে এবং তাকে ফোন করে। এ সময় পার্শ্ববর্তী লোকজন এসে আগুন নেভাতে চেষ্টা করে। মাগুরার ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে প্রায় ২ থেকে আড়ায় ঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে ঘরের মধ্যে থাকা ঔষধ, নগদ টাকা-পয়সাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল ও ঘর পুড়ে ভস্মীভূত হয়। এ ব্যাপারে আড়পাড়া পল্লী বিদ্যুতের এজি এম মোঃ নুরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আড়পাড়া মা মনি ড্রাগ হাউজে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন ধরে প্রতিষ্ঠানটি ভস্মীভূত হয়েছে বলে জানতে পেরেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন