বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবি সূর্যসেন হল থেকে ছিনতাই সিন্ডিকেটের ৭ জন আটক

গতকাল সন্ধ্যা পর্যন্ত মামলা হয়নি

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চাইনিজ কুড়াল, রামদা, খেলনা পিস্তল, ককটেল তৈরির সামগ্রী ও ইয়াবা প্যাকেট উদ্ধার
স্টাফ রিপোর্টার : ছিনতাই সিন্ডিকেটের সদস্য অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল থেকে আটককৃত ৭ জনের বিরুদ্ধে গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত মামলা নেয়নি পুলিশ। আটককৃতরা বহিরাগত এবং ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরেফিন সিদ্দিক সুজনের সহযোগী। সুজন ওই হলের ৩১৫ নং কক্ষে থাকতো। রোববার রাতে তার কক্ষ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। ওই কক্ষসহ বেশ কয়েকটি কক্ষ সুজনের নিয়ন্ত্রণে ছিল। সুজন ক্যাম্পাসে ছিনতাই সিন্ডিকেটের নেতা বলে জানিয়েছে পুলিশ।
গত রোববার রাতে সুজনের নিয়ন্ত্রিত ৩১৩ নম্বর থেকে পাঁচজন, ৩১৪ নম্বর থেকে এক এবং ১০১ নম্বর কক্ষ থেকে একজনকে আটক করা হয়। ছাত্রলীগ নেতা সুজনের নিজের কক্ষ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি রামদা, একটি খেলনা পিস্তল, ককটেল তৈরির সামগ্রী এবং ইয়াবা তৈরির প্যাকেট উদ্ধার করা হয়। অভিযানের পর থেকেই সুজন পলাতক।
শাহবাগ থানা পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত আটককৃতদের ব্যাপারে মামলা হয়নি। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। এ ব্যাপারে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিকের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। ওসি (তদন্ত)-এর মোবাইলটি বন্ধ পাওয়া গেছে। পুলিশ ও ঢাবি সূত্র জানায়, আটককৃতরা হলো, লিমন দাড়িয়া, মো. সানি ও মো. রিয়াজ, মো. টিটন, মো. তপু হোসেন, ইমন হোসেন এবং মো. সজিব।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী জানান, সম্প্রতি ওয়ারী থানা পুলিশ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে। তারা পুলিশকে জানায়, তাদের মূল হোতা ঢাবির সূর্যসেন হলের কাশেম। রোববার কোতোয়ালি থানা পুলিশ কাশেমকে গ্রেফতার করে। কাশেমের কাছ থেকে সুজনসহ অন্যদের নাম বেরিয়ে আসে। সুজনের দেয়া তথ্যের ভিত্তিতেই সূর্যসেন হলে অভিযান চালানো হয়। আটককৃতদের নামে ছিনতাই, চাঁদাবাজি এবং ডাকাতিসহ রাজধানীর বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা আছে। এর মধ্যে কাশেমের নামে ওয়ারী থানাতেই সাতটি মামলা আছে। স¤প্রতি দিনের বেলায় ঢাবি ক্যাম্পাসে গুলি করে যে ছিনতাইয়ের ঘটনা ঘটানো হয়েছে, তার সঙ্গে টিটন ও কাশেম জড়িত বলে তারা পুলিশের কাছে স্বীকার করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন