বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অর্থনৈতিক অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকাই বেশি মেনন

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের বর্তমান অর্থনৈতিক অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকাই বেশি বলে মন্তব্য করেছেন বিমান ও পর্যটনমন্ত্রী এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। জাতীয় প্রেসক্লাবে শনিবার জাতীয় শ্রমিক ফেডারেশনের সাবেক সভাপতি হাফিজুর রহমান ভূঁইয়া স্মরণে জাতীয় শ্রমিক ফেডারেশন আয়োজিত এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, সরকার যেভাবে দেশের উন্নয়ন ঘটাচ্ছে, দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে সেখানে শ্রমিকদের ভূমিকাই বেশি। তাই তাদের বাদ দিয়ে কোন উন্নয়ন পূর্ণতা পাবে না। উন্নয়নের গাড়িতে যদি গরিবদের উঠতে না দেয়া হয় তাহলে দেশ কখনোই উন্নত রাষ্ট্রে পরিণত হতে পারবে না।
তিনি বলেন, সাধারণ শ্রমিকরা নানাভাবে বঞ্চিত হচ্ছে। তারা নিয়মিত বেতন ভাতা পাচ্ছেন না। যা পাচ্ছে তা দিয়ে তাদের সংসার চলছে না। একজন চা শ্রমিক এখনো দিনে একশ’ টাকা মজুরি পান উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, এ টাকায় কীভাবে সংসার চলে সেটা ভেবে পাই না। যে গার্মেন্টস শ্রমিকরা দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের প্রতি কেউই সুবিচার করছে না। গার্মেন্টস মালিকরা শ্রমিকদের প্রতি নজর দিলে শ্রমিকদের জীবন বদলে যেত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন