মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফতুল্লার বন্ধ তানিয়া টেক্সটাইল মিলের শ্রমিকরা অবশেষে পাওনা বুঝে পেলেন

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি ধর্মগঞ্জে বন্ধ তানিয়া টেক্সটাইল মিলের শ্রমিকরা তাদের সব পাওনা টাকা বুঝে পেলেন শ্রমিকনেতা কাউসার আহম্মেদ পলাশ ও রফিকুল ইসালামের মধ্যস্থতায়। গত সোমবার বিকেলে চাষাড়া শ্রমকল্যাণ অফিসে মালিকপক্ষ ও শ্রমিক নেতৃবৃন্দের উপস্থিতিতে এ সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।
তানিয়া টেক্সটাইল মিল মালিকপক্ষ গত ডিসেম্বর মাসের বেতন দিয়ে শ্রমিকদের পূর্ব নোটিশ না দিয়ে কারখানাটি বন্ধ করে চলে যান। শ্রমিকরা অনেক দেনদরবার করেও মালিকপক্ষ হতে কোনো প্রকার সহযোগিতা পাচ্ছিলেন না। এরপর তারা স্থানীয় শ্রমিক নেতাদের দ্বারস্থ হন। অবশেষে গত ১৩ মার্চ বিকেলে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রমকল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কারের কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক নূরুল ইসলামের নেতৃত্বে একটি শ্রমিক প্রতিনিধিদল শ্রমকল্যাণ ভবনে মালিকপক্ষের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়।
শ্রমিক নেতৃবৃন্দের জোরালো ভ‚মিকায় অবশেষে ২০০৬ সালের ২৬ ধারায় মালিকপক্ষ তাদের দাবি মেনে নিতে বাধ্য হয়। এতে করে বর্তমান মাস পর্যন্ত শ্রমিকরা সর্বোচ্চ ৩ লাখ এবং সর্বনি¤œ যাদের চাকরির বয়স ২ মাস হয়েছে তারা ও ১৫ হাজার টাকা করে পেয়েছেন। এতে প্রায় ৬০ লাখ টাকা শ্রমিকরা বুঝে পান। উল্লেখ্য, তানিয়া টেক্সটাইল মিলে মোট ১৭১ জন শ্রমিক কর্মরত ছিলেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন