রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিরুত্তাপ ড্র ম্যানচেস্টার ডার্বি

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সার্জিও আগুয়েরোকে ফাউল করে মারোয়ান ফেলাইনির হলুদ কার্ড, ১৯ সেকেন্ডের মাথায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ থেকে বিদায় নেয়া ও এর মাঝে আর্জেন্টাইন স্ট্রাইকারকে ঠুসো মারার ঘটনা পরশু রাতের ম্যাচস্টোর ডার্বির উত্তাপ বলতে কেবল ম্যাচের ৮৪তম মিনিটে এই ঘটনাটুকুই। বাকি সময়ে দু’দলই খেলল বিরক্তিকর ফুটবল। ম্যাচও হলো ম্যাড়মেড়ে গোলশূন্য ড্র। ম্যানচেস্টারের দুই দল ইউনাইটেড ও সিটির মধ্যকার ইতিহাস আর ঐতিহ্যের লড়াইটা তাই কেবল খাতা-কলমেই রয়ে গেল।
লড়াইটা ছিল পেপ গার্দিওলার সাথে হোসে মরিনহোরও। প্রথম লেগে ওল্ড ট্রাফোর্ড থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে সিটি। ইতিহাদে তাই প্রতিশোধের একটা আভাস পাওয়ার কথা ছিল ইউনাইটেডের কাছ থেকে। কিন্তু তাদের খেলা দেখে মনে হয়নি তারা জিততে এসেছে। পুরোটা সময় তারা ব্যস্ত ছিল সিটির আক্রমণ সামলাতে। সব মিলে ১৯ বার আক্রমণে যায় গার্দিওলার সিটি। কিন্তু সব আক্রমণই ছিল অগোছালো। সার্জিও আগুয়েরো প্রথমার্ধে সহজতম একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু মারেন বার পোস্টে। রেড ডেভিলদের দশা তো ছিল আরো করুণ। মাত্র ৩১ শতাংশ বলের দখল রেখে লক্ষ্য বরাবর তারা শটই তিতে পারে মাত্র একবার!
ফেলাইনির লাল কার্ডের আগে চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন গোলরক্ষক ক্লাদিও ব্রাভো। দীর্ঘদিন মাঠের বাইরে থাকা গ্যাব্রিয়েল জেসুস চোট কাটিয়ে নামেন শেষ দিকে। যোগ করা সময় জালে বল পাঠিয়ে উল্লাসও শুরু করেছিলেন, কিন্তু রেফারির লাল পতাকা সেই উল্লাস থামিয়ে দেয়। অফসাউডের ফাঁদে আটকা পড়েন তরুণ ব্রাজিল ফরোয়ার্ড।
ড্র’য়ে অবশ্য দুই দলই খুশি। মরিনহো খুশি টানা লিগে ২৪ ম্যাচ অপরাজিত থাকতে পেরে। আর সিটি কোচ গার্দিওলা খুশি, ‘টানা ২৪ ম্যাচ অপরাজিত থাকা দলের কাছে হার এড়াতে পেরে।’ শিষ্যের লাল কার্ডে মরিনহো অবশ্য ঝাঁঝালো মন্তব্য আটকাতে পারেননি, ‘আমি ব্যাপারটা দেখিনি তবে এটা কিছুটা লাল কার্ড আর কিছুটা অভিজ্ঞ ও স্মার্ট আর্জেন্টাইন খেলোয়াড়ের মিলিত ফল।’ পর্তুগিজ কোচ বলেন, ‘(রেফারি) মার্টিন এতকিনসন আমাকে বলেছে যে, তার মতে এটা লাল কার্ড ছিল। তবে আমি কিন্তু আগুয়েরোকে টানেলে দেখেছি তার নাক বা মাথা কিছুই ফাটেনি। তার মুখটা যেমন সুন্দর তেমনি আছে।’
ফাউলের পর ফেলাইনি-আগুয়েরো বাগিতন্ড বেধে যায়। এক পর্যায়ে মাথা দিয়ে আগুয়েরোর মাথায় ঠুসো মারেন বেলজিয়ান মিডফিল্ডার। সাথে সাথে লাল কার্ড দেখান রেফারি। যার জের ফেলাইনিকে টানতে হবে আগামী তিন ম্যাচ নিষিদ্ধ থেকে। বলতে গেলে জের টানতে হবে মরিনহোকে। পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ সোয়ানসি, আর্সেনাল ও টটেনহাম। এমনিতেই দলের প্রধান খেলোয়াড় জøাতান ইব্রাহিমোভিচ ও পল পগবাকে হারিয়ে বিপর্যয়ে তারা। এরপর আবার এমন আঘাত।
ম্যাচ ড্র হওয়ায় পয়েন্ট তালিকায় তারে অবস্থানটাও থাকল অপরিবর্তিত। চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পেতে দুই দলের লড়াই মূলত শীর্ষ চার নিয়ে। ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চারে আছে সিটি। এক পয়েন্ট কম নিয়ে পাঁচে উইনাইটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন