মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দুই স্থানে অগ্নিকান্ডে ১৪ বসতঘর ভস্মীভ‚ত : আহত ১০

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : দেশের দুই স্থানে অগ্নিকান্ডে ১৪টি বসতঘর ভস্মীভ‚ত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরের গালুয়া ইউনিয়নের দক্ষিণ পুটিয়াখালি গ্রামের গাজির হাট এলাকার গাজিবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি বসতঘর সম্পূর্ণভাবে ভস্মীভ‚ত হয়ে গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যুতে চার্জে দেয়া চার্জার লাইট বিস্ফোরিত হয়ে এ অগ্নিকান্ডের ঘটনায় আরও ৩টি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুন নেভাতে গিয়ে হুড়োহুড়িতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে এবং অর্ধকোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন। জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে দক্ষিণ পুটিয়াখালী গ্রামের গাজির হাট এলাকার বড় গাজি বাড়ির সৈয়দ গাজির ঘরে বিদ্যুতে চার্জে দেয়া চার্জার লাইট বিস্ফোরিত হয়ে সৃষ্টি অগ্নিকান্ডে সৈয়দ গাজি, আতাহার খান, রেজোয়ান গাজি, ইউসুফ গাজি, নূরা গাজি ও জুড়া গাজির বসতঘর পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে ধান, চাল, সোনার গহনা, টাকা ও মূল্যবান কাগজপত্রসহ সকল মালপত্র ছাই হয়ে যায় এবং পাশের মোসলেম গাজি, মঞ্জুর গাজি ও নাসির গাজির ঘর আগুনের লেলিহানের ছোঁয়ায় আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। ভান্ডারিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আহাজার উদ্দিন জানান, ঝালকাঠি ফায়ার সার্ভিস ইউনিট আসার পূর্বেই খবর পেয়ে ভান্ডারিয়া ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিক ভাবে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লেগেছে বলে জানা গেছে।
রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রাউজানে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দিবাগত রাতে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের খৈয়াখালী আহম্মদ মাস্টারের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। স্থানীয় প্রত্যক্ষদর্শী মো. নেজাম উদ্দিন ও জাবেদ হোসেন জানান, শুক্রবার রাত ১টায় জনৈক আব্দুল করিমের টিন চালা মাটির ঘর থেকে আগুনের ঊৎপত্তি হয়ে দ্রুত বেগে ছড়িয়ে পড়ে। আগুনে একে একে আব্দুর রহিম, আব্দুস সত্তার, মো. নুরু, মো. আবছার, মো. ইসহাক, মো. ইদ্রিস ও আব্দুর রহমান ও ভাড়াটিয়া মনোয়ারার ঘর ভস্মীভ‚ত হয়ে যায়। আগুনের তীব্রতার কারণে মালামাল ও প্রজোনীয় কাগজপত্র বের করা আনা সম্ভব হয়। পরে রাত ৩টার দিকে ফায়ার সার্ভিস এসে সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হয়, বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগ, আগুন লাগার সাথে সাথে রাউজান ফায়ার সার্ভিসকে খবর দিলেও আসতে দেরি হওয়ায় ক্ষতির পরিমান বেশী হয়েছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক পঞ্চাশ লক্ষাধিক হবে বলে ধারণা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন