রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালকিনিতে উত্তপ্ত হচ্ছে রাজনৈতিক পরিস্থিতি মাঠ দখলে বড় দু’দলে অন্তর্দ্ব›দ্ব

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : মাদারীপুরের কালকিনি উপজেলায় দিন দিন রাজনৈতিক মাঠে উত্তাপ ছড়াচ্ছে। আ.লীগের পাশাপাশি চরম অন্তঃদ্ব›দ্ব রয়েছে বিএনপিতেও। মাঠ দখলে রাখতে কর্মীদের কদর বাড়ার সাথে পাল্লা দিয়ে দেয়া হচ্ছে রাজনৈতিক কর্মসূচি। আ.লীগের রাজনৈতিক মাঠ দখলে নিতে সাবেক যোগাযোগমন্ত্রী ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেনের সাথে বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের সাথে তুমুল রাজনৈতিক লড়াই চলছে। আর উপজেলা পর্যায়ের সাবেক নের্তৃবৃন্দ রয়েছে সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেনের সাথে এবং বর্তমান নেতৃবৃন্দ রয়েছে বর্তমান সংসদ সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের সাথে।
আ.লীগের একাধিক সূত্র জানায়, ২০১৪সালের জাতীয় নির্বাচনে মাদারীপুর-৩ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হয় সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম ও কেন্দ্রীয় আ.লীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ। সেখানে আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম দলীয় মনোনয়ন পেলে এবং বিএনপি থেকে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্ব›দ্বীতায় বিজয়ী হয় তিনি। এতে রাজনৈতিক ভাবে বড় মাপের হোঁচট খায় সৈয়দ আবুল হোসেন। ধীরে ধীরে মাঠ নাছিম পন্থীদের দখলে চলে আসে। বর্তমানে উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, পৌর আ’লীগের সভাপতি এ্যাডভোকেট আবুল বাশার, পৌর মেয়র ও পৌর আ.লীগের সাধারন সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার সহ ১৬টি ইউনিয়নের ১৫জন বর্তমান ইউপি চেয়ারম্যান ও দলীয় পদধারী বেশির ভাগ নেতাকর্মী রয়েছে তার পক্ষে।
অপরদিকে সৈয়দ আবুল হোসেনের পক্ষে জোড়ালো ভূমিকায় রয়েছে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মীর গোলাম ফারুক, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ মনিরুজ্জামান হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সৈয়দ আবুল হোসেনের ডানহাত নামে খ্যাত মশিউর রহমান সবুজ সহ সাবেক ইউপি চেয়ারম্যান বৃন্দ। বর্তমানে কালকিনি আ.লীগের মাঠ দখলে রাখতে উক্ত দুই গ্রুপ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নিজেদের শক্তি প্রদর্শন করছেন এবং সামনের জাতীয় নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন দৌঁড়ে এগিয়ে থাকতে জোড় লবিং গ্রুপিংয়ে ব্যস্ত সময় পার করছেন তারা। কিন্তু দিন যত যাচ্ছে রাজনীতির মাঠ ততই উত্তাপ্ত হয়ে উঠছে।
অপরদিকে কেন্দ্রীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমানের সাথে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের কালকিনি বিএনপি’র রাজনৈতিক মাঠ দখলের চরম প্রতিযোগিতা চলছে। আর এতে করে উত্তাপ্ত হচ্ছে বিএনপি’র রাজনীতিও। কালকিনিতে আ.লীগ বনাম বিএনপি’র কোন দ্ব›দ্ব বা প্রতিযোগিতা নেই। যা আছে তা হল আ.লীগ-আ.লীগ ও বিএনপি-বিএনপি অর্ন্তদ্ব›দ্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন