শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মোরার আঘাতে কাপ্তাই বিদ্যুৎ লন্ডভন্ড বিদ্যুৎ বিভাগের প্রচেষ্টায় সব এলাকা আলোকিত

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি) থেকে : শক্তিশালি মোরা’র আঘাতে রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বিভিন্ন এলাকায় আঘাত হানার কারনে অনেক পরিবার আর্থিক ক্ষতিগ্রস্থ হলেও প্রশাসনের পক্ষ হতে এ যাবত কোন ধরনের সাহায্যে সহযোগীতা পাওয়া যায়নি বলে ক্ষতিগ্রস্থরা অভিযোগ করেন। কাপ্তাই উপজেলার পাহাড়ী এলাকাসহ বিভিন্নস্থানে বড়,বড় গাছ পরে বিদ্যুৎতের খুটি ভেঙ্গে প্রায় পাঁচদিন যাবত মানুষজন ভুতরে পরিবেশে বসবাস কলেও বিদুৎতের কারনে মানুষের ফ্রিজে রাখা বিভিন্ন ধরনে মাছ,গোশতসহ বিভিন্ন জিনিস নষ্ট হয়ে যায়। এদিকে বিদুুৎ বিভাগ কাপ্তাই তথা বিলাইছড়ি উপজেলায় এবং মানুষের নিকট আলো পৌছে দেওয়ার জন্য অপ্রাণ চেষ্টা করে চলছে। বিদ্যুৎ বিভাগের লোকজন পাঁচ দিন যাবত মানুষের নিকট বিদ্যুৎতর আলো দেওয়ার জন্য না খেয়ে মশার কামড়ের যন্ত্রণা সহ্যকরে পাহাড়ে তথা বিভিন্ন এলাকায় কাজ করে চলছে। এবং পাঁচ দিনের মধ্যে অনেকইস্থানেই
উপজেলার বিভিন্ন এলাকায় অতিদ্রত মানুষের নিকট আলো পৌছে দেয় হয়। কাপ্তাই বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ফয়েজ উদ্দিন, ফাইসু মারমা বলেন,আমরা সকলের নিকট বিদ্যুৎ পৌছে দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছি। পাহাড়ী এলাকায় বিদ্যুৎ মেরামত, খুটি সোজা করা,গাছ কাটা কঠিন হলেও আমরা তা করে বিদুূৎ দিয়েছি। এ কাজ করতে গিয়ে আমরা অনেক না খেয়ে রাতদিন কাজ করেছি। তবু আমাদের বদনাম। আমাদের কষ্টের কথা কেউ চিন্তা করেনা। সকলে আমাদের বদনাম করে। বাস্তবে আমাদের কাজ যে কত কঠিন তা দেখেনা। জিবনের বাজি রেখে অনেক উপরে ওঠে বিদ্যুৎতের তার মেরামত করা খুবই কঠিন বলে উল্লেক করেন।
এদিকে বিদ্যুৎ বিভাগের আবাশিক প্রকৌশলী এ,আর মজিদ বলেন, আমরা আজ পাঁচদিন আপ্রাণ চেষ্টা করে সকলের নিকট বিদ্যুৎ সেবা পৌছে দিয়েছি। শত’কষ্ঠের মধ্যে আমাদের লোকজন দিয়ে বিদ্যুৎ তারের ওপর পড়ে থাকা গাছ কেটে সাফ করে আমরা সকলের নিকট বিদ্যুৎ পৌছে দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন