বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ : তদন্ত শুরু

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও সাবেক সচিব আমির হোসেনের বিরুদ্ধে ভুয়া ভাউচার বানিয়ে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক (উপসচিব) বরাবরে লিখিত জানানো হলে তদন্ত শুরু হয়।
অভিযোগ থেকে জানা যায়, ২০১৬-১৭ অর্থ বছরের ওয়ান পারসেন্ট কাজের ১৭ লক্ষ ২৫টাকা, অতি দরিদ্রের ৪০দিনের কর্মসূচীর প্রকল্পের ৫৫ লক্ষ টাকা, রাজস্ব আদায়ের ২ লক্ষ ১৭ হাজার ৭শ‘ ২০টাকার কোন হিসেব নেই। ভুয়া ভাউচার তৈরী করে টাকা উত্তোলনের অভিযোগ রয়েছে।
এছাড়া চেয়ারম্যান আনোয়ার হোসেন ও সাবেক সচিব আমির হোসেন যৌথ স্বাক্ষরে সম্প্রতি পরিষদের ১৭ লক্ষ এক ১শ’ ২৫টাকা ব্যাংক হতে সম্পূর্ন বেআইনিভাবে উত্তোলন করেছেন। যার কোন প্রকল্প নেই। সরকারের উন্নয়নমূলক কাজ ৪০ দিনের কর্মসূচির প্রথম পর্বের ২২ লক্ষ ৪০ হাজার টাকা ভুয়া রেজুলেশন তৈয়ারী করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন।
অভিযোগ অস্বীকার করে ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ দেয়া হয়েছে তা সত্য নয়। আমি এলাকার উন্নয়নে সমস্ত কাজ করেছি। কাজ না করলে টাকা উত্তোলন করিনি। তবে বর্তমান সচিব থাকতে সাবেক সচিবের স্বাক্ষরে টাকা উত্তোলনের বিষয়ে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজী হননি।
তবে ইউনিয়ন পরিষদের সাবেক সচিব আমির হোসেনের বলেন, চেয়ারম্যান সাব আমাকে স্বাক্ষর দিতে বলেছে আমি দিয়েছি। এর বেশি কিছু আমি জানিনা।
অভিযোগকারী ভাকুর্তা ইউনিয়নের বর্তমান সচিব মোহাম্মদ আলী বলেন, গত বছরের ১১ আগস্ট সচিব হিসেবে যোগদানের পর ওই সকল কাজের কোন নথি খুজে পাইনি। এমনকি কাবিখা, কাবিটা, টিআরসহ বিভিন্ন প্রকল্পের কাজকর্ম সম্পর্কেও আমাকে জানায়নি। আমির হোসেনকে নিয়ে চেয়ারম্যান তার ঢাকার বাসায় বসে এ সকল চক্রান্ত করে টাকা আত্মসাত করেছে। তিনি বলেন, বিষয়টি লিখিত ভাবে আমি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের বেগকেও জানিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন