শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

জাকাতের শাড়ি-লুঙ্গি কেনার দরপত্রও সিন্ডিকেটের নিয়ন্ত্রণে

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ঈদের আগে প্রতিটি ওয়ার্ডে দুঃস্থ ও অসহায় ব্যক্তিদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। নগর ভবনে এটা যাকাতের কাপড় হিসেবে পরিচিত। এই যাকাতের কাপড় কেনার দরপত্রও গত বুধবার ভাগবাটোয়ারা করে নিয়েছেন খুলনার যুবলীগের সিন্ডিকেট।
অভিযোগ রয়েছে, যুবলীগ নেতাদের বাঁধার কারণে সাধারণ কোন ঠিকাদার কাপড় সরবরাহের দরপত্র জমা দিতে পারেননি। এজন্য ১৩টি দরপত্র বিক্রি হলেও জমা পড়েছে মাত্র তিনটি। ভাগবাটোয়ারার কারণে ৭৫ লাখ ৬০ হাজার টাকার কাজে সর্বনি¤œ দর পড়েছে ৭৫ লাখ ৫৯ হাজার ৩২৫ টাকা।
কেসিসি’র ভান্ডার শাখা থেকে জানা গেছে, ঈদে বিতরণের জন্য ২১ হাজার ৪২৫ পিস সুতি প্রিন্টের শাড়ি এবং ৪ হাজার ৫০ পিস লুঙ্গি কেনার দরপত্র আহŸান করা হয় চলতি মাসে। শাড়ির দাম ধরা ছিল ৫৭ লাখ ৮৪ হাজার ৭০ টাকা এবং লুঙ্গির দাম ছিল ৭ লাখ ৮৯ হাজার ৭৫০ টাকা। মোট ৭৫ লাখ ৬০ হাজার টাকার এই কাজের জন্য দরপত্র জমা দেয়ার শেষ সময় ছিল গত বুধবার। বেলা ১২টায় নগর ভবনে গিয়ে দেখা গেছে, নগর ভবনের ভেতরে যুবলীগের কয়েকজন নেতা অবস্থান নিয়েছেন। তাদের হুমকিতে ১৩জন সিডিউল কিনলেও কেউ জমা দিতে পারেননি।
কেসিসি স্টোর সুপার শেখ মহিউদ্দিন হোসেন জানান, এই কাজের জন্য মোট ১৩টি সিডিউল বিক্রি হলেও জমা পড়েছে তিনটি। বাঁধা দেয়ার কোন অভিযোগ তিনি শোনেননি। যুবলীগ নেতা জাহিদুল ইসলাম খলিফা বলেন, তিনি বুধবার নগর ভবনে যাননি। দরপত্র ভাগবাটোয়ারার বিষয়ে তিনি জানেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন