বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাকুন্দিয়ায় অসহনীয় লোডশেডিং মারাত্মক বিঘœ ঘটছে লেখাপড়ায়

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : চোরকে আপনি যতই বলেন, চুরি করা পাপ, সমাজের লোকে খারাপ চোখে দেখে, চুরি করলে নরকে যেতে হবে। যতই তাকে ধর্মের কথা শুনান না কেন, সে চুরি করবেই। এটা তার স্বভাব। আমাদের পল্লী বিদ্যুতের কর্তা সাহেবদের অবস্থাও যেন ঠিক তাই। কয়েক মাস ধরে পাকুন্দিয়া উপজেলার অসহনীয় লোডশেডিং পরিস্থিতি নিয়ে এমন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন নাম প্রকাশে অনিচ্ছুক পাকুন্দিয়া পৌর বাজারের একজন বিশিষ্ট ব্যবসায়ী।
তিনি জানান, পাকুন্দিয়া উপজেলায় ছয়মাস ধরে দিন-রাত কথিত লোডশেডিংয়ের নামে চলছে বিবেকহীন ও অমানুষিক বৈদ্যুতিক নির্যাতন। যা একটি সভ্য সমাজে অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। এ বিষয়ের প্রতি একটু সুদৃষ্টি ও সহানুভুতি দেখানোর জন্য কর্তা সাহেবদের বারবার অনুরোধ করা হচ্ছে। কিন্তু তারা একটুও চোখ খুলে তাকাচ্ছেন না।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পাকুন্দিয়া উপজেলার একটি পৌরসভা ও নয়টি ইউনিয়নের পাড়া-মহল্লায় ছয় মাস ধরে লোডশেডিংয়ের মাত্রা বেড়ে গিয়ে বিদ্যুতের মারাত্মক বিপর্যয় দেখা দিয়েছে। ২৪ ঘন্টার মধ্যে ২ ঘন্টাও বিদ্যুত থাকে না।
এলাকাবাসীকে বিদ্যুতহীন থাকতে হচ্ছে। ফলে অফিস-আদালতসহ স্কুল-কলেজ ও মাদরাসার অনলাইনের কাজ সময় মত করতে না পারায় সমস্যায় পড়তে হচ্ছে। শিক্ষার্থীদের বিভিন্ন কলেজ-মাদরাসায় ভর্তির আবেদনসহ লেখাপড়ার মারাত্মক বিঘœ ঘটছে। ফ্রিজের মাছ-মাংস নষ্ট হচ্ছে। অন্ধকারে ইফতার ও সেহরী খেতে হচ্ছে। তারাবির নামাজ পড়তে কষ্ট হচ্ছে। শিশু-বৃদ্ধ ও রোগিরা গরমে ছটফট করছে। রাতে ঘুমাতে পাড়ছে না।
এ বিষয়ে পিডিপি নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের চেয়ারম্যান আনম তানভীর হায়দার বলেন, মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ে গ্রাহকরা বিক্ষুদ্ধ। গত সপ্তাহে পিডিপির নেতৃত্বে কয়েকটি সংগঠন নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। কিন্তু বিদ্যুত বিভাগ কোন কর্ণপাত করেনি। তাদের ইচ্ছানুযায়ী লোডশেডিং দিয়েই যাচ্ছে। আগামী সপ্তাহে আমরা গণস্বাক্ষর নিয়ে বিদ্যুত বিভাগের কর্মকর্তাদের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করব।
মঙ্গলবাড়িয়া কামিল মাদরাসার ছাত্র নিলয় মিয়া জানান, সামনের মাসে আলিম পরীক্ষা। তাই পড়াশুনার চাপ বেশি। কিন্তু লোডশেডিংয়ের কারণে ঠিকমত পড়াশুনা করতে পারছি না।
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনকারী নাহিয়ানের পিতা এসএএম মিনহাজ উদ্দিন জানান, পাকুন্দিয়ায় বিদ্যুতের অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে টেলিটক মোবাইলের নেটওয়ার্ক না থাকায় আমার ছেলের একাদশ শ্রেণির আবেদন সময়মত করতে না পেরে আমাকে জেলা সদরে গিয়ে করতে হয়েছে।
সংবাদের পাকুন্দিয়া উপজেলা প্রতিনিধি রাজন সরকার বলেন, কি বলব ভাই। বিদ্যুতের অবস্থা এমন পর্যায়ে পৌছেছে যে, লোডশেডিংয়ের সংবাদটিও লোডশেডিংয়ের কারণে সময়মত পত্রিকা অফিসে পাঠানো সম্ভব হয়নি।
এ ব্যাপারে পল্লী বিদ্যুতের হোসেনপুর আঞ্চলিক অফিসের উপ মহা ব্যবস্থাপক (ডিজিএম) আব্দুল্লাহ আল মামুনের মোবাইল ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তার বিরুদ্ধে মোবাইল ফোন রিসিভ না করারও ব্যাপক অভিযোগ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন