বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সৈয়দপুরে মহাসড়ক অবরোধ

সিরাজগঞ্জে নীলফামারীর বাস আটক

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : সিরাজগঞ্জ বাস মালিক-শ্রমিক কর্তৃক চাঁন্দাইকোনাই নীলফামারীর বেশ ক’টি বাস আটককে রাখায় আড়াই ঘন্টা ‘রংপুর-দিনাজপুর মহসড়ক’ অবরোধ করেছে নীলফামারী জেলা বাস মালিক-শ্রমিক ইউনিয়ন।
গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই অবরোধ করে তারা। এসময় সৈয়দপুর-ঢাকা মহসড়কে শতাধিক যানবাহন আটকা পরায় চরম দূর্ভোগে পরে যাত্রীরা।
নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বলেন, দীর্ঘ দিন থেকে ঢাকা-সৈয়দপুর মহাসড়কে নীলফামারীর মালিক সমিতির বেশ ক’টি কোচ চলাচল করে আসছে।
গত চারদিন থেকে ওই বাসগুলো চলাচলে বাধা সৃষ্টি করে সিরাজগঞ্জ বাস মালিক-শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। কোন কিছু না জানিয়ে শুধুমাত্র গায়ের জোড়ে সিরাজগঞ্জ মালিক-শ্রমিকরা রোববার, সোমবার ও মঙ্গলবার ঢাকা-সৈয়দপুর মহাসড়কের সিরাজগঞ্জের চাঁন্দাইকোনাই নীলফামারীর উল্লাস, জিসা, নাদের, মেহেরুণ, ভাইভাই, মামুন পরিবহণের চারটি কোচ আটক করে রাখে।
এরই প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে বাস-ট্রাক যততত্র রেখে ‘রংপুর-দিনাজপুর মহাসড়ক’ অবরোধ শুরু করে।
পরে নীলফামারী পুলিশ প্রশাসনের উদ্যোগে নীলফামারী ও সিরাজগঞ্জ বাস মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সমঝোতা হলে বেলা পৌনে একটার দিকে অবরোধ তুলে নেয় নীলফামারী বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন।
নীলফামারীর সৈয়দপুর সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বলেন, সম্প্রতি রুট পারমিট না থাকার কারণ দেখিয়ে রংপুর বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন রংপুরে সিরাজগঞ্জে মালিকদের বাস চলাচল বন্ধ করে দেয়। এনিয়ে গত তিনদিন থেকে সিরাজগঞ্জ মালিক সমিতি নীলফামারী জেলার মালিবদের কয়েকটি বাস আটক করে রাখে। এর জের ধরে গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে পৌনে একটা পর্যন্ত রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে নীলফামারী জেলা বাস মালিক-শ্রমিক ইউনিয়ন।
পরে নীলফামারী পুলিশ প্রশাসনের উদ্যেগে এবং সিরাজগঞ্জ পুলিশ প্রশাসনের সহযোগীতায় দু’পক্ষ আলোচনায় অবরোধ প্রত্যার হওয়ায় বেলা ১টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন