শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ধর্ষণ ও হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদন্ড

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর গৃহবধু মনিরা ধর্ষণ ও হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। গতকাল সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৬ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েচে। মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, শিবগঞ্জ উপজেলার ছুট আইড়ামারি গ্রামের কয়েশ আলীর ছেলে জীবন ওরফে বাবু (২০), কালিগঞ্জ রহিম মৌলভীর টোলার বেলালের ছেলে মোঃ কেতাব (৩৫), ক্যাপড়া টোলা গ্রামের মোঃ নুরুল ইসলাম ডাক্তার (৩০), একই গ্রামের আলমগীর হোসেন (৩৬) ও জেনারুল ডাক্তার (৩৫)।
মামলার বিবরণে জানাগেছে, ২০১৪ সালের ২০ এপ্রিল রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার বাখরআলী বিশ্বনাথপুর এলাকার মনিরা বেগমকে বিয়ের প্রলোভন দেখিয়ে মোবাইলের মাধ্যমে আসামী জীবন ওরফে বাবু বাড়ি থেকে ডেকে নিয়ে আসে। পরে জীবন ও তার সহযোগী অপর আসামীদের সহায়তায় বিশ্বনাথপুর এলাকার একটি ভুট্টাক্ষেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং মৃত্যু নিশ্চিত করে ফেলে চলে আসে। পরের দিন দুপুর ২টার দিকে পুলিশ মনিরার লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মনিরার মা সুলেখা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করলে তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই আবুল কালাম আজাদ ২০১৫ সালের ১০ ফেব্রæয়ারি আদালতে ১১ জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করে। দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণাদি শেষে সোমবার দুপুরে আদালত এই মামলার রায়ে ৫ জনকে মৃত্যুদন্ড ও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা প্রদান করে। অভিযোগ প্রমানিত না হওয়ায় আজিজুল হক, আতাউর রহমান, আকবর আলী, ওবায়দুল ওরফে এবাদুল, আজম আলী ও মুকুল নামে ৬ আসামিকে বেকসুর খালাস দেয় আদালত। রায় ঘোষনার পর আদালতের বাইরে কান্নায় ভেঙ্গে পড়েন দÐপ্রাপাপ্তদের স্বজনরা। এছাড়া বেশ কয়েকজন আসামিকেও কাঁদতে দেখা যায়।
এই মামলার রায়ে সস্তোষ প্রকাশ করেছেন সরকারী আইনজীবী এপিপি আঞ্জুমান আরা। তিনি বলেন সরকার পক্ষ আসামিদের অপরাধ প্রমাণ করতে পেরেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন