শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নিয়ামতপুরে ১০ হাজারেরও বেশী ই-বুক সমৃদ্ধ লাইব্রেরী

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

নওগা জেলা সংবাদদাতা : নওগাঁর নিয়ামতপুরে দশ হাজারেরও বেশী ই-বুক সমৃদ্ধ অনলাইন সেবা নিয়ে উপজেলা ডিজিটাল লাইব্রেরীর উদ্ধোধন করা হয়েছে। গত সোমবার রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান প্রধান অতিথি থেকে এ লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জেলা প্রশাসক ড. আমিনুর রহমান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগ একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এ কার্যক্রম বাস্তবায়ন করছে।
উদ্বোধন শেষে প্রধান অতিথি বলেন, ডিজিটাল লাইব্রেরী ও সেন্টার উদ্বোধনের ফলে আজ থেকে নিয়ামতপুরে নতুন ধারার সৃষ্টি হলো। এখানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অনলাইন বিষয়ক বিভিন্ন সেবা নিয়ে আইসিটি ক্ষেত্রে দক্ষ মানব সম্পদ তৈরীতে এ সেন্টার সহায়ক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।
ডিজিটাল লাইব্রেরী উদ্বোধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা ও গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুল আলম। সভায় নিয়ামতপুরের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়। প্রধান অতিথি বিভাগীয় কমিশনার সমস্যাগুলো শোনেন ও তা সমাধানের আশ^াস দেন।
মতবিনিময় সভায় অন্যানের মধ্যে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান এনামুল হক, ওসি রফিকুল ইসলাম খান, টিএইচএ আব্দুল হান্নান, প.প অফিসার সেলিম উদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সাত্তার, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আব্দুর রজ্জাক ও সিনিয়র সাংবাদিক নুরুল ইসলাম।
মতবিনিময় সভা শেষে প্রধান অতিথি উপজেলা ভূমি অফিসের সাইকেল সেড ও ক্ষনিকালয় উদ্বোধন, নিয়ামতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সদর ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন