শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ডামুড্যা শহর রক্ষা বাঁধে ধস জনমনে আতঙ্ক

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা : ডামুড্যা পৌরসভার বড়খালের তীরে নির্মাণাধীন সড়ক বাঁধ ধসে গেছে। ফলে এলাকার জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। অপরদিকে ওই সড়কে চলাচলকারী পথচারীরা মারাত্মক ঝুঁকি নিয়ে যাতায়াত করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জেলার ডামুড্যায় উপজেলার ডামুড্যা পৌরসভার ঢালী বাড়ি থেকে মোল্যা বাড়ি পর্যন্ত শহর রক্ষা বাঁধ সড়ক নির্মাণ দরপত্র প্রক্রিয়ায় গজামিল ও তুগলুকি করে পৌর মেয়র কাজটি তার পছন্দের ব্যক্তিকে পাইয়ে দেওয়ার জন্য নাম খোয়াস্তে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে এই প্রক্রিয়াটি সম্পন্ন করেছে বলে স্থানীয় একাধিক ঠিকাদার জানিয়েছেন।
জানা গেছে, ডামুড্যা পৌরসভার ২০১৬-২০১৭ অর্থ বছরের পৌর শহর উন্নয়ন প্রকল্পের আওতায় জেলার ডামুড্যা পৌরসভার জামাল ঢালি বাড়ি হতে মোল্যা বাড়ি পর্যন্ত বাঁধ ও সড়কের ১.৫০ কিলোমিটার নির্মাণের জন্য ৩ কোটি ১২ লাখ ৯ হাজার ৬৫৪ টাকা প্রাক্কলিত মূল্য নির্ধারণ করে দরপত্র আহব্বান করে ডামুড্যা পৌরসভা। দরপত্রে একাধিক ঠিকাদার অংশ গ্রহন করার কথা থাকলেও নানান কারনে যোগ্য ও অভিজ্ঞ ঠিকাদারগনকে এই দরপত্রে অংশ গ্রহনের সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে।
অপর দিকে নিয়ম অনুযায়ী সর্বনিন্ম দরদাতা ঠিকাদার প্রতিষ্ঠান কাজ পাওয়ার কথা থাকলেও রহেস্য জনক কারনে কাজটি উচ্চ দরদাতা পেয়ে যান। অভিযোগ রয়েছে এর্থীন এন্টারপ্রাইন এবং নাহিদা এন্টারপ্রাইজকে কাজ করার অনুমোদন দেয়া হয়। এলাকাবাসীর আরো অভিযোগ রয়েছে কাজের একটি অংশে জনৈক ব্যক্তি মেয়রের পছন্দনীয় হওয়ায় তার বাড়ীর সামনের অংশ এই প্রকল্পের আওতায় আনা হয়নি। ওই ব্যক্তি তার বাড়ীর সামনে ইট বালু সহ অন্যান্য দ্রব্যাদি রেখে অবৈধ ভাবে দখল করে আছেন। অথচ অন্যান্য যেসকল ব্যক্তিরা এই সড়কের আশপাশে ছোট খাট কাজ করতেন তাদেরকে উচ্ছেদ করা হয়েছে। এই নিয়েও স্থানীয় লোকজনের মধ্যে চাপা ক্ষোপ বিরাজ করছে।
স্থানীয় আবদুল জলিল খান বলেন, নিম্নমানের ইট, সিমেন্ট দেওয়ার পাশাপাশি কাজের গুনগতমান অনুযায়ী কাজ না করায় সড়কটি ডেবে গেছে। আমাদের মেয়র দেখে যেহেতু কিছু বলেনি আমরা আর কি বলব।
পথচারী আনছার বেপারী বলেন, যেভোবে সড়ক ভেঙ্গেছে যেকোন মূহুর্তে এ সড়কে চলাচল বন্ধ হয়ে যেতে পারে। তাই সময় থাকতে এটি মেরামত করা প্রয়োজন। এ ব্যাপারে আমরা মেয়র সাহেবের কাছে গিয়েছিলাম তিনি বিষয়টি দেখবেন বলেছে। ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ন কবির বাচ্চু ছৈয়ালের ০১৭১৮০৬৩৬৮৩ নাম্বারে ফোন করলে তিনি ব্যস্ত আছেন বলে ফোনটি রেখে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন