শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইসলামপুরে ভিজিএফ’র ৭০ বস্তা চাল জব্দ

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা : ঈদ উপলক্ষে ইসলামপুরের ১২টি ইউনিয়নের ৫৮ হাজার দরিদ্র মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বন্টনকালে পলবান্ধা, সদর, নোয়ারপাড়া ও চরপুটিমারী ইউনিয়ন থেকে ৭০ বস্তা চাল কালোবাজারীদের নিকট জব্দ করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের আগে ইসলামপুরের নোয়ারপাড়া ইউনিয়নের ৫ হাজার ৯১২জন দরিদ্র মানুষের জন্য সরকার ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়। ওই চাল সুবিধাভোগীদের মাঝে ঈদের আগে বিতরণ করার কথা থাকলেও চাল বিতরণ শেষ হয়নি। এ কারণে নোয়ারপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা ও ইউপি সদস্যগণ ওই চাল ঈদের পরদিন থেকে বিতরণ শুরু করেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়ারপাড়া ইউপি চেয়ারম্যানের গোদাম থেকে ভিজিএফ’র ৬৬ বস্তা চাল কালোবাজারীদের কাছে বিক্রি করে। ওই সময় গোপন সংবাদের ভিত্তিতে ইসলামপুরের সহকারী কমিশনার (ভ‚মি) রুবেল মাহমুদ এর নেতৃত্বে একদল পুলিশ সেখানে যান। পরে তারা স্থানীয়দের সহযোগিতায় নোয়ারপাড়া গ্রামের চারজন কালোবাজারীর গুদাম থেকে ৬৬ বস্তা ভিজিএফ’র চাল জব্দ করেন। এ সময় কালোবাজারীরা পালিয়ে গেছে। একই দিন ইসলামপুরের ইউএনও এবিএম এহছানুল মামুন উপজেলার চরপুটিমারী ইউনিয়ন পরিষদের পাশ থেকে ভিজিএফ’র ৪ বস্তা চাল পরিত্যাক্ত অবস্থায় জব্ধ করেছেন।
এলাকাবাসীর অভিযোগ, ঈদ উপলক্ষে দরিদ্র মানুষের খাদ্য সমস্যা সমাধানের জন্য সরকার ইসলামপুরের ১২টি ইউনিয়নে পর্যাপ্ত পরিমানে ভিজিএফ চাল/গম বরাদ্দ করেছেন। অথচ ঈদ শেষ হলেও ইসলামপুরের বেশিরভাগ ইউনিয়নে ভিজিএফ’র চাল/গম বন্টন শেষ হয়নি। এর কারন হিসেবে প্রাথমিকভাবে জানা গেছে, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ভিজিএফ’র চাল/গম প্রকৃত সুবিধাভোগীদের মাঝে সুষ্ঠু বন্টন নিশ্চিত করতে সচেষ্ট। কিন্তু চেয়ারম্যানের গুদামে চাল নিতে ভিড় করছেন সুবিধাভোগীদের পরিবর্তে কালো বাজারীরা।
ইসলামপুরের ইউএনও এবিএম এহছানুল মামুন জানান, নোয়ারপাড়া ইউনিয়ন থেকে ৬৬ বস্তা ও চরপুটিমারী ইউনিয়ন থেকে ৪ বস্তা ভিজিএফ’র চাল জব্দ করে থানায় নেওয়া হয়েছে। এ ব্যাপারে ইসলামপুর থানায় পৃথক মামলার প্রস্ততি চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন