শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড়

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

শিবচর (মাদারীপুর) থেকে এম সাঈদ আহমাদ : শিবচরের কাঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাট হয়ে ঢাকাসহ দেশে বিভিন্নস্থানে কর্মস্থলমুখো যাত্রীদের উপচেপড়া ভীড় ছিল লক্ষ করার মত। গত কয়েকদিন ভোর হতে বেলা বাড়ার সাথে সাথে ভীড়ও বাড়ছে। পরিস্থিতি সামাল দিতে একের পর এক লঞ্চ ও স্পীডবোট যাত্রী শুন্য অবস্থাতেই শিমুলিয়া থেকে কাঠালবাড়ি আনা হয়।
সরেজমিনে দেখা যায়, ঈদের ছুটি শেষে প্রতিদিনই সকাল থেকেই শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুট হয়ে কর্মস্থলমুখো যাত্রীদের ভীড় শুরু হয়। বেলা বাড়ার সাথে সাথে ভীড় আরও বাড়তে থাকে। যাত্রী চাপ সামাল দিতে শিমুলীয়া ঘাট থেকে খালি লঞ্চ ও স্পীডবোট কাঁঠালবাড়ি ঘাটে আনা হয়। এক সাথে ৩-৪ টি করে লঞ্চ যাত্রী বোঝাই করে শিমুলীয়া পাঠানো হয়। আকাশ মেঘলা থাকায় ফেরিতে অনেক যাত্রী পারাপার হতে দেখা যায়। তীব্র চাপের মাঝেও দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন, বিআইডবিøউটিএর ও আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। দক্ষিনাঞ্চলের যানবাহন ও ঘাটের নৌযানের মধ্যে লঞ্চের ভাড়া না বাড়ানোর বিষয়টিও সবার প্রশংসা কুড়িয়েছে। তবে এদিনও স্পীডবোট ও দক্ষিনাঞ্চল থেকে ছেড়ে আসা যানবাহনগুলোতে বাড়তি ভাড়া আদায় অব্যাহত ছিল।
বিআইডবিøউটিএর কাঁঠালবাড়ি ঘাট পরিবহন পরিদর্শক এবিএস মাহমুদ বলেন, বেলা বাড়ার সাথে সাথে এরুটে কর্মস্থলমুখো যাত্রীদের চাপ বেড়েছে। চাপ সামাল দিতে শিমুলীয়া থেকে খালি ফেরি এনে যাত্রী বোঝাই করে আবার শিমুলীয়া পাঠানো হচ্ছে। তবে আবহাওয়া কিছুটা বৈরি থাকার কারনে নদীতে ঢেউ থাকায় দুর্ঘটনা এড়াতে লঞ্চগুলোকে সোজা না গিয়ে কিছুটা উজান ঘুরে শিমুলীয়া ঘাটে পৌছাতে নির্দেশনা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন