শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বেতাগীতে সরকারি দফতরগুলো ইন্টারনেট সুবিধা বঞ্চিত

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বেতাগী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : বেতাগীতে উপজেলার সরকারি ৩০ দফতরের ইন্টারনেট সংযোগ না পাওয়ায় শুরু থেকেই দফতরগুলো ইন্টারনেট সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। কার্যক্রম ব্যহত হওয়ায় কর্মকর্তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে উপজেলা পর্যায়ে সকল সরকারি অফিসে ন্যাশনাল আইসিটি ইনফো- নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট (ইনফো-সরকার) ফেইজ-২ প্রকল্পের আওতায় ঠিকাদারী প্রতিষ্ঠান ফাইভার এ্যাড হোম লিমিডেট কানেকটিভিটি স্থাপন করে। এখানে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বেতাগী পৌরসভা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), বেতাগী পুলিশ স্টেশন, উপজেলা নির্বাচন আফিস, প্রাথমিক শিক্ষা অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, হিসাব রক্ষন অফিস, পল্লী উন্নয়ন অফিস, উপজেলা সমাজ সেবা, মৎস অফিস, যুব উন্নয়ন অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ, পোস্ট অফিস, টিএন্ডটি, রিসোর্স সেন্টারসহ ৩০ টি দফতরে ইন্টারনেট সংযোগ দেওয়ার জন্য ঠিকাদারী কাজ পান ফাইভার এ্যাড হোম লিমিটিড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।
সংশ্লিষ্টরা জানায়, ফাইভার এ্যাড হোম লিমিটিড নামে ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৫ সালের মার্চ মাসে উপজেলার সরকারি ৩০ টি দফতরে ইন্টারনেট সংযোগ দেওয়ার জন্য ক্যাবল (তার) টানেন। এর আগে ৮ এপ্রিল‘২০১৫ উপজেলা নির্বাহী অফিসারকে কক্ষগুলো ব্যবহার উপযোগী করার জন্য নিরাপদ,শর্টসার্কিট প্লাগ, বৈদ্যুতিক সংযোগ ও সার্কিট ব্রেকার স্থাপনের নির্দেশ দেয়া হয়। ২০১৬ সালের শেষ দিকে এ সব কর্মকর্তার কার্যালয় সংযোগ দেওয় হয়। ওই সময় ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন সংযোগ দিয়ে চলে যাওয়ার পর অদ্যাবধি কোন অফিস সংযোগ পায়নি। ফলে ওই সকল দফতর ইন্টারনেট সংযোগ থেকে বঞ্চিত রয়েছে।
উপজেলা মৎস কর্মকর্তা মোস্তফা আল রাজীব জানান, আজও ১ সেকেন্ডর জন্য আমার দফতরে সংযোগ পায়নি। উপজেলা সমাজসেবা বিভাগ জানায়, দেয়া সংযোগ না পাওয়ায় নিজেদের পকেট থেকে খরচ করে কাজ করতে হচ্ছে। শুধু এখানেই নয়, সকল দপ্তরেরই একই চিত্র।
ইন্টারনেট সংযোগ স্থাপনকারী প্রতিষ্ঠানের বরগুনা-পটুয়াখালী ‘র দায়িত্বরত টেকনিশিয়ান মো: বাসেত বলেন, আমরা কয়েক মাস আগে সরাসরি গিয়ে বাস্তব অবস্থা দেখে এসেছি। সংযোগ সচল পেলেও নেট দুর্বলসহ সংশ্লিস্টদের সাথে কথা বলে যে সব সমস্যা পেয়েছি তা ইতোমধ্যে ঢাকা হেড অফিস কে জানিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার এম.এম মাহমুদুর রহমান জানান, সংযোগ না পাওয়ায় সংশ্লিস্ট প্রতিষ্ঠানের লোক তা দেখতে এসেছিলেন। তার সাথে এ বিষয় নিয়ে আলোচনা হয়। সাবমেরিন কেবল স্থাপন কাজ চলার কারনে সংযোগ পেতে সমস্যা হচ্ছে বলে তাকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন