মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কক্সবাজার বেতার কেন্দ্রের সুনাম নষ্ট করার ষড়যন্ত্র!

উপকূলের মানুষের আস্থা ও নির্ভরতার স্থল

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : স্থাপিত হওয়ার পর থেকে সরকারের উন্নয়ন কর্মকান্ডের সম্প্রচারের পাশাপাশি বিনোদনমূলক প্রোগ্রাম প্রচার ও দূর্যোগকালীন সময়ে লাখ লাখ জনগণের মাঝে সর্তকতা ও সচেতনতামূলক বার্তা দিয়ে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে কক্সবাজার বেতার কেন্দ্রটি। কক্সবাজারের সাধারণ জনগণ ছাড়াও উপলকূলীয় জনগণ এবং সাগর ও সাগর পাড়ের হাজার হাজার মানুষের আস্থা ও নির্ভরতার স্থল হয়ে দাড়িঁয়েছে কক্সবাজার বেতার কেন্দ্রটি। কক্সবাজার টেকনাফ সড়কের লিংক রোড এলাকায় নির্জন পাহাড়ে অত্যন্ত মনোরম পরিবেশে ২০০১ সালে স্থাপিত হয় বেতার কেন্দ্রটি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ওই মেয়াদেও প্রধানমন্ত্রী ছিলেন) উদ্বোধন করেন কক্সবাজার বেতার কেন্দ্রটি। উদ্বোধনের পর থেকে বেতার কেন্দ্রটি সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারণা ছাড়াও ধর্মীয়, সামাজিক, বিনোদন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রচারণায় এগিয়ে রয়েছে। আরডি হাবিবুর রহমান জানান, বিশেষ করে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে প্রোগাম প্রচার, সামাজিক সম্প্রীতির জন্য বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ও শিশুদের উপযোগীকরে সাক্ষাতকার ভিত্তিক মুক্তিযোদ্ধাদের গল্প এবং সাগর পাড়ের জীবন নামে কক্সবাজার বেতার কেন্দ্রের লাইভ প্রোগ্রাম খুবই সাড়াঁ জাগিয়েছে। এছাড়াও মাদক-জঙ্গিবাদ, নারী-শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও দুর্যোগকালীন সময়ে সতর্ক বার্তা প্রচার করে কক্সবাজার বেতার কেন্দ্রটি বেশ প্রশংসা কুড়িয়েছে। তিনি আরো জানান, বিগত ঘূর্ণিঝড় ‘মোরার’ সময় উপকূলের হাজার হাজার মানুষ কক্সবাজার বেতার কেন্দ্রের সতর্ক বার্তা শুনে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিল। ওই রাতে উপকূলীয় এলাকার সহস্রাধিক মানুষের টেলিফোন রিসিভ করে বলেও জানান আরডি হাবিবুর রহমান।
কিন্তু সম্প্রতি কক্সবাজার বেতার কেন্দ্রের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে সুনাম নষ্ট করতে একটি কুচক্রীমহল ষড়যন্ত্র করে যাচ্ছে বলে জানান আরডি হাবিবুর রহমান। তিনি জানান, খন্ডকালীন কিছু শিল্পী ও কর্মচারী বেতার কেন্দ্রটি নিজেদের কুক্ষিগত করতে না পেরে তারা বেতার কেন্দ্রের সুনাম নষ্ট করছে। বিষয়টি উর্ধ্বতন মহলের নজরে আছে বলেও তিনি জানান।
এদিকে বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের শিল্পীদের হামলায় আবদুর রহিম নামে এক কর্মচারী আহত হয়েছে। গত রোববার পৌরসভা অফিসের সামনে হামলার ঘটনাটি ঘটে। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সাধারণ কর্মচারীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
আহত আবদুর রহিম জানান, সরকারি চেক নিয়ে জেলা হিসাব রক্ষণ অফিসে যাচ্ছিলেন তিনি। এ সময় পৌরসভা অফিসের সামনের রাস্তায় কক্সবাজার বেতার কেন্দ্রের শিল্পীরা তাদের বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করছিল। ওই মানববন্ধন থেকে বেরিয়ে এসে কয়েকজন বেতারশিল্পী তার উপর হামলা চালায়। এতে তার শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক জখম হয়।
এ ব্যাপারে কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে আহত কর্মচারি আব্দুর রহিম কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন