সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভান গ্রেফতার বনানীতে ধর্ষিত তরুণীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন

| প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : জন্মদিনের দাওয়াত দিয়ে রাজধানীর বনানীতে তরুণীকে বাসায় নিয়ে ধর্ষণের অভিযোগে ব্যবসায়ীপুত্র ইভানকে র‌্যাব গ্রেফতার করেছে।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধীরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে র‌্যাব সূত্রে জানা গেছে। ধর্ষণের অভিযোগ কারী তরুণীকে উইমেন ইনভেস্টিগেশন অ্যান্ড সাপোর্ট বিভাগে নেয়া হয়। পরে গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়। তরুণীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। ফরেন্সিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন কর তার পরীক্ষা সম্পন্ন করা হয়। দুপুরে মেয়েটি আমাদের কাছে এসেছে। ধর্ষণ হয়েছে কি না তা জানার জন্য রেডিওলজি, ডিএনএ প্রোফাইলিংয়ের জন্য হাইভেজনাল সফট এবং তাকে নেশা জাতীয় কোনো দ্রব্য খাওয়ানো হয়েছিল কি না সেজন্য রক্ত, ইউরিন সংগ্রহ করা হয়েছে। সাধারণত ৪৮ ঘণ্টা পার হয়ে গেলে ধর্ষণের আলামত পাওয়া যায় না। মেয়েটি যেহেতু এ সময়ের আগেই এসেছে, তাই তার ধর্ষণ হয়ে থাকলে তা জানা যাবে।
বনানী থানার ওসি তদন্ত আব্দুল মতিন জানান, অভিযুক্ত ওই যুবককে খুঁজে পাওয়া যায়নি। গত বুধবার রাতেই বনানীতে তার বাসায় অভিযান চালানো হয়েছিলো। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। গত ৪ জুলাই রাত সাড়ে ১০টার দিকে বনানীর ২নম্বর রোডের ন্যাম ভিলেজের ৫/এ নম্বর বাসায় পূর্ব পরিচয়ের সূত্র ধরে ওই তরুণীকে ইভান ডেকে নেয়। বলা হয় ওইদিন রাতে তার বাসায় জন্মদিনের অনুষ্ঠান রয়েছে।এগার মাস আগে ফেসবুকে ইভানের সঙ্গে ওই তরুণীর পরিচয় হয়। চার মাস আগে থেকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। জন্মদিনের অনুষ্ঠানের বিষয়ে বিশ্বাস আনার জন্য ইভান একজন মহিলাকে দিয়ে ওই তরুণীর মোবাইলে কথা বলিয়ে দেন। বলা হয় ওই মহিলা ইভানের মা। জন্মদিনের অনুষ্ঠানে আসলে তার মায়ের সঙ্গে তার পরিচয় করিয়ে দেয়া হবে। ওই দিন রাতে তরুণী ইভানের বাসায় গেলে ওই বাসায় ইভান ছাড়া আর কাউকে তিনি দেখতে পাননি। পরে বাসা থেকে চলে আসতে চাইলে তাকে বলা হয় তার বাবা-মা অসুস্থ তারা পাশের রুমে ঘুমাচ্ছে। ওইদিন রাতে ইভান তাকে খাওয়া দাওয়ার পাশাপাশি মাদক সেবন করায়। পরে রাত সাড়ে ৩টার দিকে ওই তরুণীকে ধর্ষণ করে। এ ঘটনায় প্রতিবাদ করলে ইভান তরুণীর ভ্যানিটি ব্যাগ রেখে দিয়ে বাসা থেকে বের করে দেয়। ভোর সাড়ে ৪টার দিকে তরুণী একব্যক্তির সহায়তায় বনানী থানায় উপস্থিত হন। পরে বুধবার দুপুর দেড়টার দিকে বনানী থানায় ওই মামলা রুজু হয়। মামলায় ইভানের ঠিকানা দেয়া রয়েছে। পিতার নাম বোরহান উদ্দিন বেলাল। চাঁদপুরের মতলব থানার মহনপুর গ্রামে তাদের বাড়ি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন