সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একটি পৌর ওয়ার্ডে যেভাবে চলছে মাদকবিরোধী আন্দোলন

বগুড়ায় ব্যতিক্রমী উদ্যোগ

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : নিজের এলাকায় মাদক নির্মুল, মাদকাসক্ত এবং মাদকবিক্রেতাদের পুণর্বাসনের উদ্যোগের আন্দোলন, সেই সাথে ভারি বর্ষনের সময় রাস্তাঘাটে পানি বদ্ধতা নিরসেনে নিজেই কোদাল হাতে ময়লা কাদায় ভরা ড্রেন পরিষ্কার করে পানি নিষ্কাসনের ব্যবস্থা গ্রহন প্রভৃতি কাজের মাধ্যমে পৌরবাসির দৃষ্টি কেড়েছেন বগুড়ার ওয়ার্ড কাউন্সিলর ইব্রাহিম হোসেন।
এলাকাবাসি জানিয়েছেন, বিগত পৌর নির্বাচনের সময় আওয়ামীলীগের পক্ষ থেকে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করে জামায়াত ও বিএনপি অধ্যুষিত এই এলাকায় অল্প ভোটের ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হন। এই নির্বাচনের পর থেকেই তিনি স্থানীয় জনগন তথা ভোটারদের মন জয় করার জন্য বিভিন্ন দৃষ্টি গ্রাহ্য কাজ কর্ম করতে থাকেন। সম্প্রতি তাঁর ওয়ার্ডে মাদক ব্যবসার ভয়াল বিস্তার ঘটলে এবং বহু মানুষ মাদকাসক্ত হয়ে সর্বস্ব হারা হলে বিষয়টি তার নজরে আসে। এলাকা থেকে মাদক ব্যবসা তথা মাদকের ঘাঁটি উচ্ছেদের লক্ষ্য তিনি দলমত নির্বিবেশে তরুন ও যুবকদের সংগঠিত করে মাদক উচ্ছেদের ডাক দেন। বিগত রমজানের শুরুতেই এলাকাবাসি ৮ নম্বর ওয়ার্ড এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের তালিকা ধরে তাদের প্রথমে মাদক ব্যবসা পরিত্যাগের আহŸান জানায় এবং ওয়ার্ড কাউন্সিলরের সহায়তায় তাদেরকে পরর্বাসনের আশ্বাস দেয়। কিছু মাদক ব্যবসায়ী সৎ ভাবে জীবীকা অর্জনের সুযোগ নিয়ে মাদক ব্যবসা ছেড়ে দেয়। যারা এরপরও মাদক ব্যবসা ছাড়েনি তাদের বিরুদ্ধে গড়ে তোলা হয় আন্দোলন।
পুলিশ সহ আইন শৃংখলা বাহিনীর সহায়তায় কেউ কোথাও মাদক বিক্রি করা মাত্র এখন তাকে পাকড়াও করে পুলিশে দিচ্ছে মাদকের বিরুদ্ধে জেগে ওঠা জনগন। যারা এখানে মাদক সেবনের জন্য হোন্ডায়/সাইকেলে আসছেন তাদেরও আটক করে মাদক ছাড়ার শপথ বাক্য প্রথম বারের মত ছেড়ে দেওয়া হচ্ছে। তবে একবার ছাড়া পেয়ে কেউ যদি দ্বিতীয়বার ধরা পড়ছে তাকে দেওয়া হচ্ছে পুলিশে। এলাকায় ওয়ার্ড কাউন্সিলরের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে, এলাকায় মাদক বিক্রির কোন তথ্য কেউ দিলে তাকে নগদ ১০ হাজা র টাকা পুরষ্কার দেওয়া হবে।
খোজ নিয়ে জানা গেছে রমজান মাসে শুরু হওয়া মাদক বিরোধি আন্দোলনের ফলে ৮ নম্বর ওয়ার্ড এলাকায় আপাতত মাদক বিক্রি ও সেবনের প্রকাশ্য কারবার বন্ধ হয়ে গেছে ্। জানা গেছে, বগুড়া পৌরসভার অন্যান্য ওয়ার্ডেও একই ধরণের আন্দোলনের দাবি জোরালো হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
anas ৯ জুলাই, ২০১৭, ১:৪৬ পিএম says : 0
good very good . may Allah help you guys.every body should follow you guys.
Total Reply(0)
আলি আজগার ৯ জুলাই, ২০১৭, ১১:০৩ পিএম says : 0
প্রতিনিধি তো এমোনি হওয়া উচিৎ।যে প্রতিনিধি জনগনের বিপদে-আপদে পাশে থাকবে সেইতো জনগনের প্রকৃত নেতা।সাবাশ, সাবাশ "নেতা "আপনার কাছথেকে অনেক বড় বড় নেতার শিক্ষা নেওয়া উচিত।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন