সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ব্রাহ্মণবাড়িয়ায় তিতাসে নৌকাবাইচ

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে গত শুক্রবার জেলা প্রশাসনের আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দুপুর তিনটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পৌর এলাকার শিমরাইলকান্দি শ্বশ্মানঘাট থেকে পূর্বমেড্ডা তিতাসপাড়ার কালাগাজীর মাজার পর্যন্ত তিতাস নদীর অংশে এই নৌকাবাইচ প্রতিযোগীতা চলে। নৌকা বাইচ প্রতিযোগীতায় জেলার বিভিন্ন স্থান থেকে ১৫টি নৌকা অংশ গ্রহণ করে।
তিতাসের বুকভরা ঢেউ আর নৌকার বৈঠার ছলাৎ ছলাৎ শব্দে ও প্রতিযোগী নৌকার মাঝিদের গান-বাজনার মধ্যে বিপুল আনন্দ উপভোগ করেন দর্শনার্থীরা। ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা জেলাবাসীর প্রানের উৎসব। নৌকাবাইচ উপলক্ষে গতকাল সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার-হাজার দর্শনার্থী এসে ভীড় জমায় তিতাস নদীর পাড়, উচু বিল্ডিংয়ের ছাদে ও বিভিন্ন গাছের ডালে।
সন্ধ্যায় কালাগাজীর মাঝার প্রাঙ্গনে নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেছা বাপ্পি, মাউশির সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, বিজিএফসিএল’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) দেলোয়ার হোসেন প্রমুখ।
পুরস্কার বিতরনী অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক মোঃ মনির হোসেন।
নৌকা বাইচ প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে জেলার সরাইল উপজেলার শাহ্বাজপুরের শাপলা বয়েজ ক্লাবের নৌকা, দ্বিতীয় স্থান অর্জন করে বিজয়নগর উপজেলার ফারুক মিয়ার নৌকা ও তৃতীয় স্থান অর্জন করে একই উপজেলার হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার আলম ভ‚ইয়ার নৌকা। পরে অতিথিগন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন