শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সোনারগাঁ চেয়ারম্যানের ৩য়বারের মতো বরখাস্তের আদেশ স্থগিত

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের তৃতীয়বারের মতো বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল সোমবার হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. শফিকুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। মান্নানের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টেরে বেঞ্চ এ আদেশ প্রদান করেন। আজহারুল ইসলাম মান্নান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক
আজহারুল ইসলাম মান্নানের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন ও ব্যারিস্টার এইচ এম সানজীদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।
উল্লেখ্য, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় ২০১৫ সালে দায়ের করা দুটি নাশকতার মামলার অভিযোগপত্র গ্রহন করেন আদালত। এ প্রেক্ষিতে চলতি বছরের ৮ মার্চ তাকে দ্বিতীয়বারের মতো এবং ৫ জুলাই তাকে তৃতীয়বারের সাময়িকভাবে বরখাস্ত করে এক প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপজেলা-২ শাখা।
এর আগে গত বছরের ১৬ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে পুলিশের দায়ের করা দুটি বিস্ফোরক মামলার দুটি মামলার চার্জশিট আদালতে দাখিল করলে মান্নানকে প্রথমবারের মতো সাময়িক বরখাস্ত করা হয়। এরপর মন্ত্রণালয়ের ওই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে রিট আবেদন দাখিল করেন। পরে মন্ত্রণালয়ের সেই আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন উচ্চ আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন