বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একমাসেই ১৫ হাজার থেকে ৫০ হাজার টাকা বিল

ছাতকে ভৌতিক বিলে অতিষ্ঠ বিদ্যুৎ গ্রাহক

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ছাতকে এক মাসেই ১৫হাজার থেকে ৫০হাজারে চলে গেল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বিদ্যুৎ বিল। এটি নতুন কোন ঘটনা নয়। বিদ্যুৎ বিভাগের (পিডিবির) অভ্যন্তরে এ ধরনের সীমাহীন দুর্নীতি ও অনিয়মের ঘটনা হরহামেশাই ঘটছে। কিন্তু এসব যেন দেখার কেউ নেই। কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারি এসব দূর্নীতি ও অনিয়মের সাথে জড়িত রয়েছে বলে জানা গেছে। অভিযোগে জানা যায়, ছাতক মনিকা প্লাজাস্থ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের (মিটার নং ৫০৭৩১২০২ ও বিল নং ৪২৫৪৭৬৭) মে মাসের বিদ্যুৎ বিল দেয়া হয় ৫০ হাজার ৭৬ টাকা ৬০ পয়সা। অথচ আগের মাসের বিল ছিল ১৫হাজার ৯শ’ ৮১ টাকা। এ ধরনের ভৌতিক বিলে অতিষ্ঠ বিদ্যুৎ বিভাগের একুশ হাজার ভূক্তভোগি গ্রাহক। এছাড়া বিদ্যুৎ লাইন মেরামতের নামে সংযোগ বিচ্ছিন্ন করা হয় গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের সুহিতপুর গ্রামের লন্ডন প্রবাসি মনাফ মিয়ার বাসার।
এসময় বাসার কেয়ারটেকার নাজমিন আকতারের দায়েরি নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরি মামলার প্রধান আসামি আব্দুল আলিমের নেতৃত্বে এ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ১৬ জুলাই থেকে বিদ্যুৎ না থাকায় পরিবারে মানবিক বিপর্যয় নেমে এসেছে।
লন্ডনীর আত্মীয় ৮০বছরের এক অসুস্থ্য মহিলা, স্কুল ছাত্রীসহ বাসার লোকজন বিদ্যুতের অভাবে তাদের নাওয়া-খাওয়া এখন বন্ধ হয়ে পড়েছে। তীব্র পানি সংকটে পড়েছে তারা। সন্ত্রাসীরা বাড়ি ঘিরে রাখায় তারা এখন বাড়ি থেকে বের হতে পারছে না। এসব সন্ত্রাসীদের কথায় তাদের লাইন বিচ্ছিন্ন করা হয়। এখন বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারি লাইন সংযোগ দিচ্ছেনা বলে অভযোগ উঠেছে। এব্যাপারে ছাতক বিদ্যুৎ বিভাগের সহকারি প্রকৌশলী আলা উদ্দিন জানান, স্থানীয় আবদুল আলিম নামের একব্যক্তি বাসার বিদ্যুৎ সযোগ বিচ্ছিন্ন করে। এব্যাপারে তিনি কার্যকর ব্যবস্থা নেয়ার কথা জানান। এভাবে উপজেলা জুড়ে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের নানা অনিয়ম-দূর্নীতি লক্ষ্য করা যাচ্ছে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন