বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

স্কুল কমিটি বাতিল ক্ষতিপূরণ দাবি

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ে ঐতিহ্যবাহী কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সুষ্টভাবে সম্পন্ন হলেও প্রিজাইর্ডিং অফিসার ২য় শ্রেণির কর্মকর্তা থাকায় কমিটি অনুমোদন দেয়নি শিক্ষা বোর্ড বলে অভিযোগ পাওয়্ গেছে।
নির্বাচিত অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিদের অভিযোগ, যে কোন হাই স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়ার নিয়ম রয়েছে। অথচ ইউএনও তা না করে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা উপজেলা সহকারি ইন্সট্রাক্টর সাইফুল ইসলামকে নিয়োগ দেন। যার ফলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-ঢাকা এ নবগঠিত ম্যানেজিং কমিটির অনুমোদন দেননি। এতে নির্বাচিতরা ইউএনওর প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে দ্রæত এর সমাধান দাবি করেছেন।
জানা গেছে, ধামরাইয়ের ঐতিহ্যবাহী কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে চলতি বছরের ৪ এপ্রিল ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচন সুষ্ঠ করতে প্রধান শিক্ষিকা মমতাজ বেগম একজন প্রিজাইডিং অফিসার নিয়োগের জন্য গত ১১ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম প্রথম শ্রেণির কর্মকর্তা না দিয়ে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাকে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেন। অভিভাবক প্রতিনিধি হওয়ার জন্য ৬জন প্রতিদ্ব›িদ্বতা করেন। এতে নির্বাচিত হত রবিউল করিমসহ আরো ৩জন। নব গঠিত ম্যানেজিং কমিটি অনুমোদনের জন্য নির্বাচিতদের নামের তালিকা যথা নিয়মে স্কুল কর্তৃপক্ষ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকায় প্রেরণ করেন।
এতে বোর্ডের বিদ্যালয় পরিদর্শক এক চিঠিতে জানিয়ে দেন যে, নির্বাচনে প্রিজাইর্ডিং অফিসার ২য় শ্রেণির কর্মকর্তা কর্তৃক অনুষ্ঠিত হয়েছে তাই অনুমোদন দেয়া গেল না। এ প্রেক্ষিতে বিদ্যালয়টি সুষ্টুভাবে পরিচালনার স্বার্থে এডহক কমিটি গঠনের অনুমতি দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষককে। অভিভাবক প্রতিনিধি রবিউল করিম বলেন, অনেক কষ্ট করে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের অভিভবকদের কাছে ভোট প্রার্থনা করে নির্বাচিত হয়েছি। অথচ ইউএনওর খামখেয়ালিপনার জন্য এ কমিটি অনুমোদন হলো না। আমরা এর ক্ষতি পূরণ চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন