বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পালিয়ে যাওয়া ২ মাস পর ৮ সহযোগীসহ আটক অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার (ঢাকা) থেকে : ঢাকার সাভারে পুলিশের অভিযানের সময় হাতকড়াসহ আটক সন্ত্রাসী আল আমিন পালিয়ে যাওয়ার প্রায় দুই মাস পর ৮ সহযোগীসহ র‌্যাবের হাতে আটক হয়েছে। আটকের সময় র‌্যাব তাদের ব্যবহৃত মাইক্রোবাস তল্লাশী করে অস্ত্র-গুলি ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিওকলোনী নয়াবাড়ী এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশী কালে তাদের আটক করে।
আটক সন্ত্রাসী আল-আমিন বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর এলাকার আব্দুল আলীম ওরফে ভোলা মিয়ার ছেলে। তার ৮সহযোগীর পরিচয় তাৎক্ষনিক জানাতে পারেনি র‌্যাব।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- দুইটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগাজিন, ছয় রাউন্ড গুলি, ১৮’শ পিচ ইয়াবা, ১১টি মোবাইল ফোন, নগদ ২০৮১৪ টাকা। এছাড়া তাদের ব্যবহৃত মাইক্রোবাস জব্দ করা হয়েছে।
র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের নয়াবাড়ি এলাকা দিয়ে মাদকের বড় চালান আসছে জানতে পেড়ে ভোর আনুমানিক ৩টার দিকে চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশী করা হয়।
তখন একটি হাইয়েস মাইক্রোবাস তল্লাশী কালে অস্ত্র মাদক উদ্ধার করা হয়। আটক করা হয় ৯জনকে। আটকদের জিজ্ঞাসাবাদে জানাযায় এদের মধ্যে একজন আল-আমিন। যিনি পুলিশের অভিযানের সময় পালিয়ে গিয়েছিল। তিনি আরো জানান, মঙ্গলবার দুপুরে আটককৃতদের সাভার থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
গত ৮ জুন গভীর রাতে বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর এলাকায় সন্ত্রাসী আল-আমিন তার বাগান বাড়িতে অবস্থান করছিলেন এমন সংবাদ পেয়ে বিরুলিয়া পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই তারিকুলের নেতৃত্বে একদল পুলিশ ওই বাড়িতে অভিযান চালায়। তখন সন্ত্রাসী আল-আমিনকে গ্রেফতার করে পুলিশ। এসময় আল-আমিনের সহযোগীরা পুলিশের উপর হামলা চালিয়ে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় আল-আমিন হাতকড়াসহ পুলিশের কাছ থেকে পালিয়ে যায়।
এ ঘটনার পরদিন ৯ জুন রাতে বিরুলিয়া পুলিশ ফাড়ির এসআই তারিকুল ইসলাম বাদী হয়ে পালিয়ে যাওয়া সন্ত্রাসী আল-আমিন, তার সহযোগী জসিম উদ্দিন, বশির, আমজাদ, আমেনাসহ ১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫ জনকে আসামী করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অন্যান্যরা পলাতক রয়েছে।
থানার ওসি মোহসিনুল কাদির জানান, সন্ত্রাসী আল-আমিনের বিরুদ্ধে সাভার মডেল থানায় ১৭টি মামলা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন