রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাঁদপুরে মাছ চাষে ভেঙে যাচ্ছে সড়ক

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা: চাঁদপুর শহরে ঘনবসতিপূর্ণ উত্তর শ্রীরামদী জামতলায় রেলওয়ের ২টি পুকুরে অবৈধভাবে রাক্ষুসী মাগুর মাছ চাষ করায় গুরুত্বপূর্ণ সড়ক ভেঙ্গে যাচ্ছে। এছাড়া পুকুর পাড়ের আশপাশে অবস্থিত সহ¯্রাধিক পরিবারের ব্যবহৃত পুকুর পাড়ে থাকা বিদ্যুতের খুঁটি হেলে পড়ছে। যে কোন সময় খুঁটি পুকুরে পড়ে বড় ধরনের দুর্ঘটনা আশংকা দেখা দিয়েছে।
এ রাস্তা দিয়ে প্রতিদিন হাজার-হাজার মানুষ চলাচল করে। রাস্তার মাটি মাগুর মাছ পুকুরে বিলীন করায় গ্যাস সংযোগের পাইপ লাইনটিও রয়েছে হুমকির মুখে। গ্যাস লাইনও যে কোন সময় লিকেজ হয়ে বিস্ফোরিত হতে পারে। বিদ্যুৎতের খুঁটি হেলে পড়ার আতংকে এলাকাবাসী বাঁশ দিয়ে বেধে রেখেছে। এ নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসীর মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ রাস্তা, বিদ্যুৎতের খুঁটি ও গ্যাস লাইন রক্ষায় শত-শত এলাকাবাসী পৌর মেয়র, বিদ্যুৎ বিভাগ ও বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী ব্যবস্থা গ্রহনে লিখিতভাবে জানিয়েছে।
এ ব্যাপারে চাঁদপুরে রেলওয়ের ভুমির দায়িত্বে থাকা কর্মকতা জাহান শরীফ জানান,পুকুর ২টিতে অবৈধভাবে মাছ চাষ করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পদক্ষেপ নেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানাবো।
জানাযায়, চাঁদপুর পৌরসভার ৭নং ওয়ার্ড রেলওয়ে উত্তর শ্রীরামদী এলাকার আকিল উদ্দিন ভুইয়া বাড়ি (সাবেক পৌর কাউন্সিলর মোস্তাফিজুর রহমান দুলালের বাড়ি) সংলগ্নে রেলওয়ের ২টি পুকুর রয়েছে। পুকুর ২টির মাঝ বরাবর চাঁদপুর পৌরসভার একটি পাকা সড়ক দিয়ে ওই এলাকার প্রায় সহ¯্রাধিক পরিবারের লোকজন নিয়মিত যাতায়াত করে থাকে। গত কয়েক বছর ধরে বেপারী বাড়ির ফজু বেপারীর ছেলে মান্নান বেপারী ওই পুকুরে রাক্ষুসী মাগুর মাছ চাষ করে আসছে। মাছগুলো পুকুর পাড়ের রাস্তার মাটি খেয়ে সেখানে বড় বড় গর্তের সৃষ্টি করে। এতে করে পৌর কর্তৃপক্ষে সিকি লক্ষ টাকা ব্যায়ে নির্মিত রাস্তাটির প্রায় অর্ধেকঅংশ ভেঙ্গে পুকুরে পড়ে গেছে।
এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর এবং এলাকাবাসী মান্নান বেপারীকে একাধিকবার বললেও তিনি কর্ণপাত করেননি। গত কয়েকদিন ধরে উল্লেখিত রাস্তার পাশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি খুঁটি হেলে পড়ার আশংকা দেখে এলাকাবাসীর মধ্যে ভয় ও ক্ষোভের সৃষ্টি হচ্ছে। তাদের দাবি, ওই খুঁটি থেকে সংযোগ নিয়ে স্থানীয় ৫ শতাধিক পরিবার বিদ্যুৎ ব্যবহার করছে। তাছাড়া রাস্তার পাশ দিয়ে যাওয়া গ্যাস সরবরাহ লাইনটিও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোনো মূহুর্তে পিলারটি ভেঙ্গে যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন