সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিজিবি ও বিএসএফের রাখিবন্ধন উৎসব

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

হিলি বন্দর সংবাদদাতা : ভাই এর কপালে দিলাম ফোটা, জম দুয়ারে পড়লো কাটা। দু’দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে ভাত্রিত্ববোধ ও সৌহাদ্ব পুর্ন সর্ম্পক বজায় রাখতে দিনাজপুরের হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শুন্যরেখায় অনুষ্ঠিত হলো বিজিবি ও বিএসএফ এর মধ্যে রাখি বন্ধন উৎসব।
গতকাল সোমবার সকাল ১১টায় হিলি সীমান্তের শুন্যরেখায় উৎসবে যোগ দেন বিএসএফ ও বিজিবি’র নারী ও পুরুষ সদস্যরা।
বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি খাইয়ে ও রাখি পরিয়ে দিয়ে রাখিবন্ধন উৎসব পালন করেন। বিএসএফের নারী সদস্যরা বিজিবির পুরুষ সদস্যদের হাতে রাখি পরিয়ে দেন ও মিষ্টি মুখ করান।
অপরদিকে বিজিবির নারী সদস্যরাও বিএসএফের পুরুষ সদস্যদের হাতে রাখি পরিয়ে দেন ও মিষ্টি মুখ করান।
এসময় বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টিও উপহার দেয়া হয়। সীমান্তে দুবাহিনীর মাঝে রাখি বন্ধন উৎসবটি যেন মিলন মেলায় পরিনত হয়েছিল।
বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার মাহবুব আলম জানান, সীমান্তে দুবাহিনীর মাঝে সৌহাদ্য, সম্প্রৃতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে স্বস্ব অবস্থানে থেকে যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি এ জন্য দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়ে থাকে।
বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার মিথেল শেখর জানান, রাখি বন্ধন ভারতের জাতীয় উৎসব এ উপলক্ষে আজকে আমরা বিজিবিকে মিষ্টি খাইয়ে ও রাখি বেঁধে ভাইবোনের সম্পর্ক স্থাপন করেছি। এসম্পর্কের ফলে সীমান্তে দায়ীত্বপালন করতে সহায়ক ভুমিকা পালন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন