শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

যমুনা চরের তিন ডাকাতের আত্মসমর্পণ

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আরিচা থেকে জাহাঙ্গীর ভুঁইয়া : মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীর দুর্গম চরাঞ্চলে আলোকদিয়া চর এলাকার দুর্ধর্ষ তিন ডাকাত গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেছেন।
সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার সাংবাদিকদের সামনে এ বিষয়ে তুলে ধরেন। আত্মসমর্পণ করা ডাকাতত্রয় হলেন, আলোকদিয়া খাসপাড়া এলাকার সালাম বোচরার ছেলে জাইদ হোসেন (৩২), সহিমুদ্দিন পাড়ার সনতেস শেখের ছেলে আরছব আলী (৪২) এবং বাতেন ডাকাতের পাড়ার বাবু শেখের ছেলে নুর জামাল (৩২)।
পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, জেলার শিবালয় উপজেলার দুর্গম নদীর চরাঞ্চলে বেশ কয়েকটি এলাকায় শীর্ষ ডাকাতদের বসবাস। স¤প্রতি ওই এলাকায় পুলিশের বিশেষ অভিযান চালানো হয়। সে সময় অপরাধমূলক কর্মকান্ড ছেড়ে দিয়ে তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানানো হয়। মানিকগঞ্জ পৌরসভার কমিশনার ও আওয়ামী লীগ নেতা সুভাস সরকারের মাধ্যমে ওই তিন ডাকাত আত্মসমর্পনের সিদ্ধান্ত নেয়। আদালতের মাধ্যমে আত্মসমর্পনের প্রক্রিয়া সম্পন্ন হবে বলে তিনি সাংবাদিকদের জানান।
তিনি আরো জানান, যমুনার ওই চর ও পার্শ্ববর্তী এলাকায় পেশাদার ডাকাতদলের সদস্যরা বসবাস করে আসছে। স¤প্রতি ওই এলাকায় পুলিশের বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান চলাকালে ডাকাতদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানানো হয়। তালিকাভুক্ত অন্যান্য ডাকাতদেরকে তিনি আত্মসমর্পনের জন্য আবারো আহবান জানান। আত্মসমর্পনের এই অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিসহ ওই এলাকার অর্ধ শতাধিক নর-নারী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন