শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সুন্দরগঞ্জে যৌতুকে না দেয়ায় অন্তঃসত্ত¡া গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার হয়ে অন্তসত্বা গৃহবধূ জোসনা বেগম এখন পিত্রালয়ে অবস্থান করছে। সেখানেও নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। গত ২০১৬ সালের ২২ জানুয়ারী রেজিস্ট্রিকৃত কাবিননামা মুলে উপজেলার কে কৈ কাশদহ গ্রামের আব্দুর রহমানের কন্যা মোছাঃ জোসনা বেগমের সাথে এক লাখ ৪০ হাজার টাকা দেনমোহরানা ধার্য্যে বিয়ে হয় একই গ্রামের অহেদ আলীর পুত্র আব্দুর রাজ্জাকের। বিয়ের পর থেকেই স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের দাবিতে জোসনাকে শারীরিক ও মানুসিক ভাবে নির্যাতন করতে থাকে। এ অবস্থা চলতে থাকায় গত ১৬ জুলাই/১৭ জোসনা বেগমকে আবারও যৌতুকের দাবিতে স্বামী, শ্বশুড় ও শ্বাশুড়ী অমানবিক নির্যাতনসহ চর-থাপ্পড় ও লাথি মারে এবং চুলের মুঠি ধরে টানা হেছড়া করে। এতে ৪ মাসের অন্তসত্বা গৃহবধু জোসনা গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। প্রতিবেশি লোকজন নির্যাতনের হাত থেকে জোসনাকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। সেখানে ৪ দিন চিকিৎসার পর পিত্রালয়ে অবস্থান নিয়ে গত ২৩ জুলাই বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গাইবান্ধায় একটি মামলা দায়ের করে জোসনা। আদালত থেকে আসামিদের বিরুদ্ধে সমন জারী করা হয়েছে। সমন নোর্টিশ পেয়ে আসামিরা মামলা তুলে নেয়াসহ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে হুমকি দিচ্ছে বলে জোসনা বেগম জানান।
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
দৈনিক ইনকিলাবে গত ২৯ জুলাই ৯ পৃষ্ঠায় ‘আয়া দিয়ে সিজারিং লাশের মূল্য ২ লক্ষ টাকা’ শীর্ষক সংবাদটি প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচার বাজারে সাচার সেন্ট্রাল হাসপাতালে পরিচালক মোঃ ফারুক হোসেন। মোঃ ফারুক হোসেন তার প্রতিবাদ লিপিতে উক্ত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন। প্রতিবাদ লিপিতে তিনি বলেন সংশ্লিষ্ট সাংবাদিককে ভুল তথ্য দিয়েছে একটি মহল।
প্রতিবেদকের বক্তব্য : মৃত ব্যক্তির নিকটতম আত্মীয়-স্বজনদের অভিযোগে এবং সাচার সেন্ট্রাল হাসপাতালের আশপাশের লোকজনের বক্তব্যের ভিত্তিতে সংবাদটি তৈরি করা হয়েছে। এখানে সংবাদদাতার নিজস্ব কোনো মতামত ও বক্তব্য নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন