শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আশুলিয়ায় নারী পোশাক শ্রমিক ধর্ষণ পলাতক কারখানা কর্মকর্তা গ্রেফতার

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে: ঢাকার আশুলিয়ায় এক নারী পোশাক শ্রমিককে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক আসামী কারখানা কর্মকর্তা হারুন-উর-রশিদকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতকাল শনিবার ভোরে নোয়াখালী জেলার কবিরহাট থানাধীন মালিপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার মকবুল হোসেনের ছেলে। হারুন আশুলিয়ার নরসিংহপুর এলাকার উন্বেষা পোশাক কারখানার ব্যবস্থাপক (উৎপাদন)।
দুপুরে গ্রেপ্তারকৃতকে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান জানান, গত ৩ আগষ্ট আশুলিয়ার অন্বেষা পোশাক কারখানার এক নারী শ্রমিক কর্মকর্তা হারুনের বিরুদ্ধে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই সে পলাতক ছিল।
পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে হারুনের অবস্থান নিশ্চিত হয়ে ভোরে নোয়াখালির কবিরহাট থানাধীন মালিপাড়া এলাকার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
এর আগেও সে যেসব কারখানায় চাকুরী করেছে সেখানেও নারী শ্রমিকদের শারিরিক নির্যাতন করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তবে তখন কেউ অভিযোগ না করায় সে পার পেয়ে যায়।
প্রবাসী নারীর ঝুলন্ত লাশ উদ্ধার
ঢাকার সাভারে নিজ বাড়ি থেকে এক প্রবাসী নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর গ্রামের নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশ। নিহত জুই রিভেরু (২৬) কমলাপুর গ্রামের প্রদীপ রিভেরুর মেয়ে। সে কাতার প্রবাসী। সম্প্রতি সে দেশে আসে।
বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য এস আই তারিকুল ইসলাম বলেন, বেলা ১১টার দিকে ঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত লাশটি উদ্ধার করা হয়।
পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, জুই রিভারু হতাশাগ্রস্থ্য ছিল। পরপর দুটি বিয়ে হলেও নিজের জিদের কারনে সংসার টিকেনি। দীর্ঘদিন সে কাতার থাকলেও সম্প্রতি সে দেশে আসে।
পরিবারের সাথে মনমালিন্যের কারনেই সে আত্মহত্যা করেছে বলে ধারনা পুলিশের। লাশটি ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন