রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইসলামপুরে ভিজিডির চাল জব্দ : গ্রেফতার ১

| প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা : জামালপুর ইসলামপুরের সাপধরী ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি’র ১৬৫ বস্তা চাল বুধবার গভীর রাতে স্থানীয় কালোবাজারীরা অন্যত্র পাচারকালে জব্দ করেছেন ইসলামপুরের ইউএনও এবিএম এহছানুুল মামুন। এসময় মোঃ তোতা নামের একজন কালোবাজারীকেও আটক করেছ পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামপুরের সাপধরী ইউনিয়ন পরিষদ থেকে বুধবার বিকালে ২৬৫ বস্তা চাল স্থানীয় কালোবাজারীরা ক্রয় করে। পরে ওই চাল কালোবাজারীরা বুধবার রাতেই সাপধরী ইউনিয়নের চেঙ্গানিয়া থেকে নৌকা যোগে ইসলামপুরের আমতলি বাজার ঘাটে আনে। সেখান থেকে কালোবাজারীরা গভীর রাতে ওই চালগুলো ভটভটি যোগে ইসলামপুর উপজেলা শহরে পাচারের চেষ্টা করছিল। এসময় স্থানীয়রা ১০০ বস্তা চাল লুুট করে। এ খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এবং একদল পুলিশ আমতলি বাজার এলাকায় গিয়ে দ্রæত অভিযান চালান। ওই অভিযানের একপর্যায়ে আমতলি বাজার নৌ-ঘাট থেকে ভিজিডি’র ১৬৫ বস্তা চাল জব্দ করে পুলিশ। এ সময় সাপধরী ইউনিয়নের মোঃ তোতা নামের এক কালোবাজারীকেও আটক করেছেন পুলিশ। জব্দকৃত ভিজিডি’র চালগুলো সাপধরী ইউনিয়নের জনপ্রতিনিধি ও স্থানীয় নেতাদের নিকট থেকে ক্রয় করেছেন বলে গ্রেফতারকৃত কালোবাজারী মোঃ তোতা জানিয়েছেন।
এ ব্যাপারে সাপধরী ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান, সাপধরী ইউনিয়নের দুঃস্থমাতাদের জন্য বরাদ্দকৃত ভিজিডি’র চাল কালোবাজারীদের কাছে বিক্রি করা হয়নি এবং দুঃস্থমাতাদের মাঝেই সুষ্টুভাবে বিতরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম এহছানুুল মামুন জানান, সাপধরী ইউনিয়নের দুঃস্থমাতাদের বরাদ্দকৃত ভিজিডি’র চাল কালোবাজারে বিক্রির পর গভীর রাতে চালগুলো আমতলি বাজার এলাকায় পাচারকালে স্থানীয়রা লুট করতে থাকে। এ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ১৬৫ বস্তা চাল জব্দ করা হয়েছে। এসময় মোঃ তোতা নামের এক কালোবাজারীকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন