রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কোম্পানীগঞ্জে ডা: ইলিয়াছ মেমোরিয়াল ফাউন্ডেশনের কার্যক্রম চলছে

| প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবদদাতা: নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নে সমাজসেবা মূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ডাঃ ইলিয়াছ মেমোরিয়াল ফাউন্ডেশনের শুভ উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠান হয়।
সম্প্রতি উপজেলার রামপুর ইউনিয়নের বামনী হাই স্কুল মার্কেট চত্বরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। এর পর থেকে প্রতিদিন অসহায় রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে ডাঃ ইলিয়াছ মেমোরিয়াল ফাউন্ডেশন।
বামনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের দুলালের সভাপতিত্বে ও মরহুম ডাঃ ইলিয়াছ আলীর ছেলে মিল্লাত হোসেনের সঞ্চালনায় উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক ইস্কান্দার মির্জা শামীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নূর আহাম্মদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সদস্য হাসিবুস শাহিদ আলোক। অনুষ্ঠানে মরহুম ডাঃ ইলিয়াছের জীবনীর উপর নির্মিত একটি ডকুমেন্টরী ও ফাউন্ডেশনের লক্ষ্য, আদর্শ, উদ্যেশ্য এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা প্রদর্শন করা হয়। এর আগে গত ৪ সেপ্টেম্বর স্থানীয় একটি ক্লিনিকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ২জন বিশেষজ্ঞ ডাক্তার ও ৩জন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের তত্বাবধানে প্রায় ৫০০ রুগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।
প্রসঙ্গত, ডাঃ মোহাম্মদ ইলিয়াছ রামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন এবং ২০০১ পরবর্তী রাজনৈতিক প্রতিহিংশার শিকার হয়ে কারাভোগ, শারিরীকভাবে লাঞ্চিত, বসতবাড়ীতে হামলা সহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়ে স্ট্রোকজনিত রোগে দীর্ঘদিন অসুস্থ্য ছিলেন। এলাকায় একজন নিস্বার্থ সমাজসেবক হিসেবে তার ব্যাপক পরিচিতি ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন