রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মির্জাপুর ছাত্রলীগ থেকে এমপি পুত্রের পদত্যাগ

| প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনতন্ত্র বিরোধী অবৈধ আক্ষা দিয়ে কমিটিতে পদত্যাগের ঘোষণা দিয়েছেন নব ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতি তাহ্রীম হোসেন সীমান্ত। শনিবার টাঙ্গাইল জেলা ছাত্র লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়ক বরাবর লিখিত এক পত্রের মাধ্যমে তিনি কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেন। তাহ্রীম হোসেন সীমান্ত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন এমপির ছেলে। গত ৭ সেপ্টেম্বর মীর আসিফ অনিককে সভাপতি ও শরীফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট মির্জাপুর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগ। ঘোষিত কমিটিতে তাহ্রীম হোসেন সীমান্তকে ২নং সহ সভাপতি রাখা হয়েছিল। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দুই দিনের মাথায় তিনি পদত্যাগের ঘোষণা দিলেন।
এর আগে গত ১২ জুন কোন প্রকার সম্মেলন ছাড়াই মীর আসিফ অনিককে সভাপতি ও শরীফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি । তাহ্রীম হোসেন সীমান্ত তার পদত্যাগ পত্রে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রের ২১ (খ) ধারা উল্লেখ করে লিখেছেন প্রতি বছর জেলা শাখার নির্বাচনের পূর্বে অবশ্যই জেলা আন্তর্ভূক্ত উপজেলা শাখার নির্বাচন করতে হবে। উপজেলা শাখা নির্বাচনের পূর্বে প্রাথমিক শাখা নির্বাচন করতে হবে। এছাড়া তিনি গঠনতন্ত্রের ২২ (ক) ধারা উল্লেখ করে লিখেছেন সাধারণত দুই-তৃতীয়াংশের অধিক কাউন্সিল সদস্য কর্তৃক সমর্থিত না হলে গঠনতন্ত্রের রদবদল করা যাবে না। মির্জাপুর উপজেলা ছাত্রলীগের ঘোষিত কমিটি যেহেতু বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রের বিরোধী, অবৈধ সে কারণে তিনি কমিটি থেকে অব্যহতির জন্য আবেদন করেছেন বলে পত্রে উল্লেখ করেছেন।
এ ব্যাপারে তাহ্রীম হোসেন সীমান্তের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদর্শ পারিবারিক ও জন্মগতভাবে বুকে লালন করি বড় হয়েছি বিধায় অবৈধ কমিটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন