বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অসতর্কতায় ২৩ প্রাণীর মৃত্যু

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : মঠবাড়িয়া উপজেলার নাগ্রাভাঙ্গা গ্রামে কৃষক আ: সালামের আমন বীচতলায় দেয়া কীটনাশক খেয়ে ২৩ প্রাণী গৃহপালিত পাতিহাঁসের করুণ মৃত্যু হয়েছে। মারা যাওয়া হাঁসগুলো একই গ্রামের মো: জামাল হাওলাদারের ৯টি, মো: শেফালী বেগমের আটটি এবং সৌদী প্রবাসী মো: জাকির হাওলাদারের ছয়টি। জানা যায়, আ: সালাম কাউকে কিছু না জানিয়ে পোকামাকড় দমনের জন্য অরক্ষিত বীজতলায় কীটনাশক প্রয়োগ করে। বিকেলে বীজতলায় হাসগুলো প্রবেশ করে কীটনাশক খেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। মো: জামাল জানান, রাতে হাঁস বাড়ি না ফেরায় গতকাল সকালে খুঁজতে গিয়ে সালাম হাওলাদারের বীজতলায় মৃত অবস্থা দেখতে পান। প্রায় ১৫ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জামাল জানান।
স্থানীয় ইউপি সদস্য মো: মোয়াজ্জম জানান, প্রতিবেশীদের সতর্ক না করে ক্ষেতে কীটনাশক দেয়া অন্যায়। সালিসিবৈঠক ডেকে ক্ষতিগ্রস্তদের হাঁসের ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে বলে ইউপি সদস্য জানান।
সড়ক দুর্ঘটনায় আহত কলেজছাত্রের মৃত্যু
সড়ক দুর্ঘটনায় আহত কালেজছাত্র রিয়াদুল ইসলাম সবুজ (১৮) টানা ৯ দিন মৃত্যুশয্যায় থেকে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। নিহত রিয়াদুল উপজেলার বড়শৌলা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে এবং ভগীরথপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজে একাদশ শ্রেণীর ছাত্র।
জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর বিকেলে ভগীরথপুর থেকে ভাড়ায় চালিত মোটরসাইকেল যোগে মিরুখালী বাজার যাওয়ার পথে গাছের সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হন। আহত রিয়াদুল বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন