সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাজবাড়ী-২ : পাংশা, বালিয়াকান্দি, কালুখালীতে বইছে নির্বাচনী হাওয়া

| প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সর্বত্র শুভেচ্ছা পোস্টার : আ.লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা মাঠে
রাজবাড়ী থেকে মো: নজরুল ইসলাম : প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জাসদের একাধিক প্রার্থী। ইতোমধ্যেই সম্ভাব্য প্রার্থীরা এলাকায় শুভেচ্ছা পোস্টার, ফেস্টুন, ডিজিটাল ব্যানার ও গণসংযোগ করে নিজেদের অবস্থানকে জানান দিয়েছেন। পাশাপাশি বড় দুই দলের কোন্দল মিটিয়ে এক কাতারে আনার চেষ্ঠাও করা হচ্ছে। অনেক নেতাকর্মীদের ওঠান বৈঠক করতে দেখা যাচ্ছে।
রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী উপজেলা) নিয়ে গঠিত। এ আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রকাশ্যে দুটি গ্রæপ বিভক্ত রয়েছে। রমজানের মধ্যে রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. নাসিরুল হক সাবু ও রাজবাড়ী জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ হারুন পৃথক পৃথকভাবে নেতাকর্মীদের নিয়ে ইফতার পার্টি করেছেন। দীর্ঘদিন ধরে প্রকাশ্যে দুটি গ্রæপে বিভক্ত হয়ে দলীয় কর্মকাÐ পরিচালনা করে আসছে। এ কারণে তৃনমুলের নেতাকর্মীরা পড়েছে বিপাকে। বিএনপি নির্বাচনে যাওয়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও ভেতরে ভেতরে ৩০০ আসনেই একাধিক প্রার্থী নির্বাচনী প্রস্তুতি নিতে শুরু করেছে বলে জানিয়েছেন দলের একাধীক নেতা। এরই মধ্যে রাজবাড়ী-২ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. নাসিরুল হক সাবু, রাজবাড়ী জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ হারুন, রাজবাড়ী জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম শওকত সিরাজ। আগামী নির্বাচনে বিএনপির এ তিনজন প্রার্থী মনোনয়নপ্রত্যাশী।
আওয়ামী লীগের বর্তমান রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক প্রচার-প্রচারণা শুরু করেছেন। ঈদুল ফিতরে রাজবাড়ী-২ আসনের জনগণকে শুভেচ্ছা জানিয়ে এলাকায় পোস্টার, ব্যানার, ফেস্টুন টাঙ্গিয়েছিলেন তারা। এলাকার নেতাকর্মীদের মুখে এদের নাম উঠে আসছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নিয়ে কিছু কোন্দল দেখা দিলেও বর্তমানে তা নিরসন করতে মাঠে নেমেছেন আওয়ামী লীগের নেতারা।
এদিকে জাতীয় পার্টি (কাজী জাফর আহম্মেদ) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শরীফ মিয়াও এলাকায় পোস্টার সাঁটিয়েছেন। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ইনু গ্রæপের প্রার্থী হিসেবে রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মতিন মিয়া ও জাতীয় পার্টি (এরশাদ) গ্রæপে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আলহাজ অ্যাড. এ বি এম নুরুল ইসলামের নাম শোনা যাচ্ছে।
এসব প্রার্থী তাদের অবস্থান শক্ত করতে ও মনোনয়ন পেতে দৌড়ঝাপ শুরু করেছেন। মাঠপর্যায়ে নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করা ছাড়াও কেন্দ্রীয় নেতাদের সাথেও নিবিড় যোগাযোগ রক্ষা করছেন। এ সংসদীয় আসনে আগাম নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের কাছে চলছে নানা ধরনের বিশ্লেষণ। তবে যেই মনোনয়ন নামের সোনার হরিণ পান তাকেই নেতাকর্মীদের মন জয় করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন