শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঈশ্বরগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের কুমারুলী উচ্চ বিদ্যালয়ের মামলা প্রত্যাহারের দাবিতে ক্লাস বর্জন করে শ্রেণি কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার সকালে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে পরিচালনা কমিটির নির্বাচন সংক্রান্ত মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ করে।
উপজেলার জাটিয়া ইউনিয়নের কুমারুলী উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পরিষদ গঠন নিয়ে গত কিছু দিন ধরে স্থানীয়দের মধ্যে বিরোধ চলছে। গত ২০১৬ সালের ২৩ জুলাই পরিচালনা পরিষদের নির্বাচন হয়। কিন্তু নির্বাচিত সদস্যদের সংখ্যা গরিষ্ঠতা না হওয়ায় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত করা যায়নি। ওই অবস্থায় কমিটি গঠন না করতে পারায় চলতি বছরের ১৫ মে একটি আহŸায়ক কমিটি গঠন করা হয়। আহŸায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ৩০ জুলাই নির্বাচনী তফসিল ঘোষণা করে। আজ ৯ অক্টোবর বিদ্যালয়টির পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু পরিচালনা কমিটির সদস্য প্রার্থী মুরাদ রায়হান গত ২০ সেপ্টেম্বর ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে নির্বাচন স্থগিত করার জন্য একটি মামলা দায়ের করেন। নির্বাচনের ভোটার তালিকা অস্বচ্ছতাসহ বিভিন্ন অভিযোগ তুলে মামলাটি দায়ের করা হয়। মামলায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বেশ কয়েকজনকে বিবাদী করা হয়। ওই মামলায় আজ ৯ অক্টোবর শুনানির দিন ধার্য করে আদালত। ওই অবস্থায় গত ২৪ সেপ্টেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চিঠি দিয়ে নির্বাচন স্থগিত করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছফিউল্লা সরকার বলেন, এ বিষয়ে প্রধান শিক্ষককে একটি লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন