বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গাবতলীতে বাড়ি ভাঙচুর দ্রুত বিচার আইনে মামলা

দিনমজুর কৃষকের বাড়ি দখল হওয়ায় গাছতলায় বসবাস

| প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

গাবতলী (বগুড়া) উপজেলা সবাদদাতা : বগুড়ার গাবতলী নশিপুরের কদমতলীতে জমিজমা বিরোধের জের ধরে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে দরিদ্র দিনমজুর কৃষক সাহেব আলীর বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট ও ভাঙচুরসহ জোরপূর্বক জমি দখলের চেষ্টা ঘটনায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছেন।
মামলা ও এলাকাবাসী সূত্র জানায়, নশিপুর ইউনিয়নের কদমতলী পূর্বপাড়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে সাহেব আলীর সঙ্গে শামছুল আলমের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ জমিজমা নিয়ে বগুড়ার আদালতে এখনো মামলা বিচারাধীন। এরপর হটাৎ এ বিরোধের জেরধরে শামছুল আলম, তার ছেলে আবু সাঈদ ও মিন্টুসহ ৩০ থেকে ৪০ জন অজ্ঞাত ভাড়াটিয়া সন্ত্রাসী দেশীয় ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে অসহায় দিনমজুর কৃষক সাহেব আলীর বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে নগদ ৩০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। এ সময় সাহেব আলী পরিবারের লোকজন বাধা দিলে প্রতিপক্ষ তাদের মারপিট করে। এ ঘটনায় সাহেব আলী বাদী হয়ে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতে দ্রæত বিচার আইনে মামলা করেন। মামলা নম্বর ২৯৯ সি ১৭ (গাব)। বিজ্ঞ আদালত মামলাটি বগুড়া পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছেন বলে জানিয়েছেন সাহেব আলীর আইনজীবী অ্যাড. শ্রী চন্দন। মামলা দায়ের করার পরও প্রতিপক্ষ স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে দিনমজুর সাহেব আলীর অনুপস্থিতিতে তার বসতবাড়ির জায়গা জোরপূর্বক দখল করে নিয়েছে বলে সাহেব আলী জানান।
তিনি অভিযোগ করে বলেন, আমি নিরূপায় হয়ে আদালতে মামলা করেছি। মামলার বিষয়টি পুলিশ ও স্থানীয় প্রশাসনকে বারবার জানালেও তারা কোনো কর্ণপাত না করে বরং তার দখলীয় বসতবাড়ির জায়গা প্রতিপক্ষ জোরপূর্বক দখল করে বাঁশের বেড়া দিয়ে রেখেছে। অবশেষে সাহেব আলী বাড়িঘর ছেড়ে পরিবার-পরিজন নিয়ে কখনো গাছতলায়, আবার কখনো অন্যের বাড়িতে আশ্রয় নিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন